দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বিতর্কিত মন্তব্যের জেরে মার্কিন রাষ্ট্রপতিদের মধ্যে সবচেয়ে বেশি চর্চিত ডোনাল্ড ট্রাম্প। বিরোধী দলের নেতাদের প্রায়শই তার সমালোচনা করতে দেখা যায়, তবে প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামা প্রকাশ্যে ট্রাম্পের সমালোচনা বা আক্রমণ করেননি।

২০২০ সালে ওবামার সময়কালে, ভাইস প্রেসিডেন্ট হিসাবে থাকা জো বাইডেন ট্রাম্পের বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ করেন এবং জিতেছেন। তবে সম্প্রতি ওবামাকে নিয়ে লেখা নতুন বই থেকে জানা গিয়েছে প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি সম্পর্কে ঠিক কেমন চিন্তা-ভাবনা বারাক ওবামার।

নতুন বই অনুসারে ওবামা ট্রাম্পকে ‘বর্ণবিদ্বেষী, ‘দুর্নীতিবাজ’ এবং ‘উন্মাদ’ বলে বর্ণনা করেছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, প্রাক্তন মার্কিন রাষ্ট্রপতি বারাক ওবামাকে নিয়ে লেখা বই ‘Battle for the Soul: Inside the Democrats’ Campaigns to Defeat Donald Trump’-এ ট্রাম্প সম্পর্কে বারাক ওবামা নিজের ধারণা স্পষ্ট করেছেন। ওবামা ডোনাল্ড ট্রাম্প সম্পর্কে নানা অশ্লীল শব্দ প্রয়োগ করেছেন। যা বর্ণনা করা মুশকিল।

বইটি লিখেছেন, এডওয়ার্ড আইজ্যাক ডোভার। যিনি আটলান্টিকের একজন স্টাফ লেখক। এই বইটি আগামী সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে তবে ব্রিটিশ সংবাদপত্র গার্ডিয়ান এর একটি কপি পেয়েছে।

বই-এর একটি অংশে বর্তমান মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনের স্ত্রী এবং মার্কিন প্রথম মহিলা, জিল বাইডেনের বক্তব্য উল্লেখ করা হয়েছে, যেখানে তিনি ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে কটূক্তি করেছেন। এই মন্তব্য সেই সময় দেওয়া হয়েছিল যখন বিতর্ক চলাকালীন কমলা বাইডেনকে লক্ষ্য করে একের পর এক আক্রমণ করছিলেন। মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনের পরে ক্যাপিটল হিলে হামলার পরে ট্রাম্প সকলের নিশানায় চলে আসে। অবশ্যই, তিনি এখনও তার রিপাবলিকান পার্টির একজন গুরুত্বপূর্ণ নেতা হিসাবে বিবেচিত হন, তবে ট্রাম্পের দলের অনেক লোক তাকে এই হামলার জন্য দায়ী করেছেন।

অন্যদিকে ট্রাম্প প্রকাশ্যে ওবামাকে টার্গেট করেছেন। তিনি এটাও বলেছিলেন যে ওবামা রাষ্ট্রপতি হওয়ার যোগ্য নন। এমন পরিস্থিতিতে ট্রাম্পের প্রতি ওবামার অনুভূতি অনুমান করা যায়।তবে তিনি কখনও প্রকাশ্যে এই বিষয়ে কোনো বিবৃতি দেননি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version