বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

সাংবাদিক রোজিনাকে হেনস্তা, ইবি তরুণ কলাম লেখক ফোরাম’র প্রতিবাদ

যা যা মিস করেছেন

ইবি প্রতিনিধি-
দৈনিক প্রথম আলাের জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রােজিনা ইসলামকে আটকে রেখে হেনস্তা ও মিথ্যে মামলা প্রত্যাহারের দাবিতে ভার্চুয়াল মানববন্ধন করেছে তরুণ কলাম লেখক ফোরাম ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২০ মে) দিনব্যাপী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি পালন করছে সংগঠনের সদস্যরা। এসময় অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তি ও তাকে হেনস্তা করার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

সংগঠনটির ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান বলেন, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম এখন কারাগারে। এটা নিঃসন্দেহে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের পথে বড় অন্তরায়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতি-অনিয়মের যে সংবাদ তিনি জাতির সামনে উপস্থাপন করেছেন, সেটা প্রশংসার দাবিদার। অথচ তাকে সচিবালয়ে ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা করা হয়েছে। যেটা স্পষ্টত গণমাধ্যমের স্বাধীনতাকে খর্ব করে। অনতিবিলম্বে সুষ্ঠু সাংবাদিকতার পরিবেশ নিশ্চিত করার পাশাপাশি রোজিনা ইসলামকে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

ইবি শাখার সাধারণ সম্পাদক এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, লেখক এবং সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে স্বচ্ছ ও জবাবদিহিমূলক রাষ্ট্রব্যবস্থার পক্ষেই কাজ করে। রোজিনা ইসলামকে চুরির মামলায় ফাঁসিয়ে গণমাধ্যমের ইতিবাচক চর্চাকে ভয়ের সংস্কৃতির মাধ্যমে রোধ করতে চায় কতিপয় দুর্নীতিগ্রস্ত ব্যক্তি ও গোষ্ঠী। রোজিনা ইসলামের উপর আরোপিত মিথ্যা মামলা প্রত্যাহার সহ তাঁর নিঃশর্ত মুক্তির মাধ্যমে লেখক- সাংবাদিক নির্যাতনের ইতি টানতে হবে। একই সাথে পূর্বে সকল সাংবাদিক ও লেখকদের হেনস্থার সাথে জড়িতদেরও শাস্তির আওতায় আনতে হবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security