শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

ঈদের ছুটিতে ক্রিকেটারদের সতর্ক থাকার নির্দেশ বিসিবির

যা যা মিস করেছেন

দেশের করোনা পরিস্থিতি বিবেচনা করে আসন্ন ঈদের ছুটিতে ক্রিকেটারদের নিরাপদে রাখার জন্য বিশেষ কিছু নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঈদুল ফিতরের ঠিক পরেই শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা।

এর আগে প্রাথমিক স্কোয়াডে থাকা খেলোয়াড়দের সতর্কতা অবলম্বন করার জন্য নির্দেশ দিয়েছে বিসিবির মেডিক্যাল বিভাগ।
নির্দেশনায় পরিবারের সদস্য ছাড়া জনসাধারণের মধ্যে না গিয়ে এবং সাধারণ মানুষের সঙ্গে দেখা না করার কথা বলা হয়েছে। সেইসঙ্গে বাড়িতে থাকতে এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেয়া হয়েছে।

বিসিবির প্রধান দেবাশীষ চৌধুরী মঙ্গলবার (১১ মে) বলেন, ‘আমরা প্রত্যেক ক্রিকেটারকে ছুটির দিনে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছি। চলাচল সিমীত রাখা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তাদেরকে নির্দেশ দেয়া হয়েছে। ‘

শ্রীলঙ্কা সিরিজকে সামনে রেখে ১৮ মে থেকে আবারো অনুশীলন শুরু করবে ক্রিকেটাররা। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অর্ন্তভুক্ত। দেবাশীষ চৌধুরী আরও বলেছেন, ‘ঈদের ছুটির পর গুরুত্বপূর্ণ সিরিজ হওয়ায় ক্রিকেটারদের কঠোর পরামর্শ দেয়া হয়েছে। আমাদের মেডিক্যাল বিভাগ জানিয়েছে, জনসাধারণের সমাবেশে যেন ক্রিকেটাররা না যায়। কোভিড-১৯ থেকে মুক্ত থাকতে যা যা করার প্রয়োজন তা করতে বলা হয়েছে। ‘

যাদের প্রাথমিক দলে ডাকা হয়েছে তাদের দুইবার কোভিড-১৯ পরীক্ষা করতে হবে। এরপর সিরিজের জন্য তৈরি হওয়া জৈব-সুরক্ষা বলয়ে প্রবেশ করবে।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলতে আগামী ১৬ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা। ১৭ ও ১৮ মে তারা কোয়ারেন্টিনে থাকবে সফরকারী দল। এরপর ১৯ ও ২০ মে বিসিবি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে অনুশীলনে নামবে তারা। অনুশীলন শেষে বিকেএসপিতে ২১ মে হবে একমাত্র প্রস্তুতি ম্যাচ। ওয়ানডে সিরিজ শুরু হবে ২৩ মে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security