রাতে জমজমাট মৌসুমের শেষ এল ক্লাসিকো, জিতলেই শীর্ষে বার্সেলোনা - দ্যা মেইল বিডি / খবর সবসময়
খেলাধুলাফুটবল

রাতে জমজমাট মৌসুমের শেষ এল ক্লাসিকো, জিতলেই শীর্ষে বার্সেলোনা

স্প্যানিশ ফুটবল তথা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম উত্তেজনাপূর্ণ ও জমজমাট লড়াই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার মধ্যকার এল ক্লাসিকো। ইউরোপের অন্যতম শীর্ষ এ দুই ক্লাবের এ দ্বৈরথটি রীতিমতো ঐতিহাসিক মর্যাদা পেয়েছে। চলতি মৌসুমের শেষ এল ক্লাসিকো ম্যাচে আজ মুখোমুখি হবে এ দুই দল।

লা লিগার চলতি মৌসুমের শুরুটা যাচ্ছেতাই করেছিল বার্সেলোনা। লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে রীতিমতো খাবি খাচ্ছিল দলটি। প্রথম দশ ম্যাচ থেকে মাত্র ১৩ পয়েন্ট সংগ্রহ করেছিল বার্সা। সেখান থেকে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে তারা। এখন রয়েছে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে, পিছিয়ে নেই রিয়াল মাদ্রিদও।

এ পর্যন্ত সমান ২৯টি করে ম্যাচ খেলেছে রিয়াল ও বার্সেলোনা। যেখানে ৬৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা, ৬৩ পাওয়া রিয়াল তিন নম্বরে। সমান ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ। আজকের ম্যাচটি জিতলে অ্যাটলেটিকোকে পেছনে ফেলে এক নম্বরে উঠে যাবে বার্সেলোনা। রিয়াল জিতলে তাদের পয়েন্ট ৬৬ হবে, তবে অন্তত ৫ গোলের ব্যবধানে জয় না পেলে অবস্থান করতে দুইয়ে।

আজকের ম্যাচটিতে এগিয়ে থাকবে রিয়ালই। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার বিপক্ষে শেষ দুই ম্যাচে জিতেছে রিয়াল। আজও জয় পেলে ১৯৭৮ সালের পর বার্সেলোনার বিপক্ষে টানা তিন জয়ের দেখা পাবে দলটি। সবশেষ পাঁচ ম্যাচের হিসেব করলে অবশ্য সমান ২টি করে জিতেছে দুই দল, ড্র হয়েছে অন্য ম্যাচটি।

এছাড়া এল ক্লাসিকোর ইতিহাসেও এগিয়ে রয়েছে রিয়াল মাদ্রিদ। সবমিলিয়ে বার্সেলোনার বিপক্ষে ৯৭টি ম্যাচ জিতেছে রিয়াল, অন্যদিকে বার্সেলোনার জয় ৯৬ ম্যাচে।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ১টায় শুরু হবে চলতি মৌসুমের শেষ এল ক্লাসিকো ম্যাচটি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি দেখা যাবে দুই দলের লড়াই।

এই ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। যেখানে জায়গা পেয়েছেন ইনজুরি থেকে সেরা ওঠা জেরার্ড পিকে ও সার্জিও রবার্তো। অন্যদিকে হোম ম্যাচের জন্য ১৯ জনের দল দিয়েছেন রিয়াল বস জিনেদিন জিদান।

বার্সেলোনা স্কোয়াড: টের স্টেগান, পিকে, আরাউজো, সার্জি রবার্তো, অ্যান্তনিও গ্রিজম্যান, পিয়ানিচ, ব্রাথওয়েট, মেসি, ওসুমানে দেম্বেলে, রিকি পুইগ, ক্লেমেন্ত লংলে, পেদ্রি, ত্রিনকাও, জর্দি আলবা, সার্জিও, ফ্রেংকি ডি ইয়ং, স্যামুয়েল উমতিতি, জুনিয়র, ইনাকি পেনা, ইলাইশ মরিবা, মিনগুয়েজা এবং আরনাউ টেনাস।

রিয়াল মাদ্রিদ স্কোয়াড: থিবো কর্তোয়া, লুনিন, আলতুবে, এডের মিলিতাও, নাচো, মার্সেলোনা, ওদ্রিওজোলা, মেন্ডি, টনি ক্রুস, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, ভালভার্দে, ইসকো, করিম বেনজেমা, অ্যাসেনসিও, লুকাস ভাস্কুয়েজ, ভিনিসিয়াস জুনিয়র, মারিয়ানো এবং রদ্রিগো।

Tags
Show More

এই বিভাগের আর খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close