বৃহস্পতিবার, এপ্রিল ১১, ২০২৪

সমুদ্র সৈকতে ভেসে এসেছে মৃত তিমির দেহ

যা যা মিস করেছেন

কক্সবাজারের হিমছড়ি সমুদ্র সৈকতে ভেসে এসেছে মৃত তিমির দেহ। তিমিটি বেশ কিছুদিন আগে মারা গিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (৯এপ্রিল) কক্সবাজারের দরিয়া নগর এবং হিমছড়ি এলাকার মাঝামাঝি সমুদ্র সৈকতে জোয়ারের পানিতে ভেসে এসেছে এই তিমিটি।

তিমিটিকে প্রথম দেখতে পাওয়া স্থানীয় বাসিন্দারা জানান, বিশাল দেহী এই জলজ প্রাণীর দেহের প্রস্থ ২৬ ফিট এবং লম্বায় ৪৪ ফিট। ওজন আড়াই টনের বেশি। তিমিটির লেজ পচে গিয়েছে। শরীরের বিভিন্ন অংশ থেকে মাংস খসে পড়ছে। মুখের অংশ একেবারে পচে গিয়েছে। প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে ৩-৪ দিন আগে তিমিটির মৃত্যু হয়েছে। তিমিটির পেছনের দিকের অংশে বড় ধরনের ক্ষত রয়েছে।

তাই স্থানীয়দের ভাষ্য লকডাউনের কারণে জনমানবহীন সমুদ্র সৈকতের কাছাকাছি আসলে তিমিটিকে সাগর দস্যুরা হত্যা করে থাকতে পারে। আবার অনেকে বলছেন সাগরের মাঝে অন্য কারণেও এর মৃত্যু হতে পারে।সাগরের মাঝে হয়ত কোন শিকারি তিমিটিকে হত্যা করেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন পুলিশ, উপজেলা প্রশাসক, পরিবেশ মৎস ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাগণ।

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জের কর্মকর্তা সমীর কুমার সাহা বলেন, দক্ষিণ বনবিভাগের পর্যটন স্পট হিমছড়ি সৈকতে একটি বিশাল সামুদ্রিক প্রাণী ভেসে আসার খবর পেয়ে স্থানীয় বনকর্মী ও হিমছড়ি পর্যটন স্পট পরিচালকরা ঘটনাস্থলে যান। এটি তিমি মাছ, অনেক আগে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে। কারণ এর নাড়িভুড়ি কিছুই নেই। মৃত তিমিটি থেকে পঁচা দুর্গন্ধ ছড়াচ্ছে।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security