...
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

নিজ দেশের  খেলোয়াড়দের উপযুক্ত করে গড়ে তোলার আহবান

যা যা মিস করেছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে অলিম্পিক গেমস বিশ্বের যেখানেই হবে বাংলাদেশের পক্ষ থেকে যেন সেখানে অংশগ্রহণ করতে পারি সে জন্য নিজেদের খেলোয়াড়দের উপযুক্ত করে গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে রাজধানীর বঙ্গবন্ধু স্টেডিয়ামে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন আয়োজিত বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২০ উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যে মাটিতে বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেছিলেন এবং যে মাটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘুমিয়ে আছেন সেখান থেকেই বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমসের মশাল প্রজ্জ্বলিত করে ঢাকায় আনা হয়। সেজন্য আমি সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

যে কোনো দেশকে উন্নত হতে হলে সব দিকেই উন্নতি করা দরকার। আমাদের শিশু থেকে শুরু করে যুবক, তরুণ সবার জন্য খেলাধুলা একান্তভাবে অপরিহার্য। খেলাধুলার প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সবসময় আন্তরিকতা ছিল। তিনি সবসময় উৎসাহিত করতেন। তিনি নিজে খেলতেন, আমার দাদাও খেলতেন। আমার ভাইয়েরাও খেলতেন।

প্রধানমন্ত্রী বলেন, সব ধরনের খেলাধুলার দিকে আমরা নজর দিয়েছি। এমনকি দেশীয় যে খেলাগুলো সেগুলোকেও আমরা বাদ দেইনি। আমরা সারাদেশের প্রত্যেকটা উপজেলায় একটা করে স্টেডিয়াম বা খেলার মাঠ করে দিয়েছি।

গণভবনে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল আজিজ আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, প্রেস সচিব ইহসানুল করিম। এছাড়া স্টেডিয়াম প্রান্তে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

দ্যা মেইল বিডি/খবর সবসময়

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdjobs@gmail.com ঠিকানায়।

More articles

সর্বশেষ

x  Powerful Protection for WordPress, from Shield Security
This Site Is Protected By
Shield Security
Seraphinite AcceleratorOptimized by Seraphinite Accelerator
Turns on site high speed to be attractive for people and search engines.