দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদকঃ
সংসার সামলে, ঘরে বসে না থেকে সময়টাকে কাজে লাগিয়ে সফল নারী উদ্যোক্তা হয়েছেন নেত্রকোনার নিশাত আনজুম হীরা। ঘরে বসেই বিভিন্ন কাজের মাধ্যমে সফল উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। অনলাইনের মাধ্যমে বিভিন্ন প্লাটফর্মকে কাজে লাগিয়ে সফলতার দিকে এগিয়ে যাচ্ছেন তিনি। অনলাইনে ব্যবসার মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করতে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছেন কঠোর পরিশ্রমের মাধ্যমে।
তিনি নেত্রকোনার মেয়ে হলেও শশুর বাড়ি ময়মনসিংহ হওয়ায় সেখানেই বসবাস করছেন তিনি।

নিশাত আনজুম হীরা জানান, কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এ স্নাতক শেষ করে চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু পরবর্তীতে Women & e-comarce forum (we) গ্রুপে যুক্ত হলে সেখানে হাজার হাজার সফল নারী উদ্যোক্তা দের কে দেখে অনেক উৎসাহ পাই। এবং আমারও নিজে কিছু করার জন্য ইচ্ছা জাগে। মাত্র ১৫ হাজার টাকা পুঁজি নিয়ে লক্ষস্থির করি। প্রথমে আমার পণ্য ছিল, খাদি পাঞ্জাবি, পিতা-পুত্র ম্যাচিং পাঞ্জাবি সাথে হ্যান্ডপেইন্ট করছি। এবং পরে পাঞ্জাবির সাথে ম্যাচিং করে শাড়ি ও থ্রিপিছ এড করেছি। দেশের বাহির থেকেও তিনটা অর্ডার পেয়েছি।
বর্তমানে আমার ইচ্ছা নিজে ডিজাইন করে শাড়ি বানাবো অলরেডি কাজ শুরু করে দিয়েছি। আর ম্যাচিং ফ্যামিলি কম্বো নিয়ে কাজ করবো। খুব শীঘ্রই সানজুম’স নামে ই-কমার্স ওয়েব সাইট ডটকম ডোমেইন কিনবো। যাতে করে আরও সামনের দিকে এগিয়ে যেতে পারি।

তিনি আরও বলেন, আমার স্বামী সবসময় আমাকে উৎসাহ দিয়েছে। প্র্যাগনেন্সির পুরাটা সময় যখনই পেয়েছি তখনই স্টাডি করেছি বিজনেস নিয়ে। প্রতিটি কাজেই অনেক চ্যালেঞ্জ নিয়ে করতে হয়। প্রতিটি সফল নারীর পিছনে থাকে অনেক না দেখা গল্প, ত্যাগ, শ্রম, ধৈর্য। সামাজিকতা সবকিছু মাথায় রেখে কাজ করতে হয়। সংসার, তিন মাসের ছোট মেয়েকে নিয়ে নতুন উদ্যোগ শুরু করা এতটা সহজ ছিল না। এরই মধ্যে লক্ষাধিক এর উপরে টাকা সেল করেছি। আমি কাজ শুরু করি ২০২১ সালের ১ লা জানুয়ারি মাস থেকে। যারা আমার পণ্য নিয়েছে তারা ভালো বলেছে। বর্তমানে আমার ফেইসবুক পেইজের নাম – Sanjum’s -সানজুম’স” ও একটি গ্রুপ রয়েছে যার নাম- “শৈলী lovey dovey girls”।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version