দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদক: নেত্রকোনা দুর্গাপুর উপজেলার সোমেশ্বরী নদী থেকে অবৈধপন্থায় বালু উত্তোলনের দায়ে ১৪ জন শ্রমিককে আটক করেছে যৌথবাহিনী। পরে তাদের প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।
সোমবার (২৮ অক্টোবর) সকাল ৮টার দিকে দুর্গাপুরের সোমেশ্বরী নদীর তিনটি স্পট থেকে ১৪ জন শ্রমিককে আটক করা হয়। এ অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন উপজেলার নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মো. নাভিদ রেজওয়ানুল কবীর।
অভিযানের সময় সাথে ছিলেন ছাত্র সমাজের প্রতিনিধি, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. মোতালেব হোসেনসহ সেনা ও পুলিশ সদস্যদের সমন্বয়ে গঠিত যৌথবাহিনীর সদস্যরা।
আটককৃত শ্রমিকরা হলেন- মো. আলামিন (৩৩), মো. হাতেম আলী (২৩), রবি দাস (৪৯), মো. মোস্তফা (৫৩), মো. আবুল কালাম আজাদ (২৪), মো. ওয়াসিম (৩০), মো. জাহাঙ্গীর আলম (৩৪), মো. মোফাজ্জল হোসেন (২৪), মো. মামুন হোসেন, মো. জুয়েল মিয়া (২৬), প্রাণতোষ (২০), মো. আনাস (২০), মো. হৃদয় হাসান (১৯) ও মো. হাফিজুর রহমান (২৫)। তারা সকলেই দুর্গাপুরের বিভিন্ন এলাকার বাসিন্দা।
দুর্গাপুর থানার ওসি মো. বাচ্চু মিয়া জানান, সাতদিন করে বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত ১৪ জন শ্রমিককে কারাগারে পাঠানো হয়েছে।
ইউএনও মো. নাভিদ রেজওয়ানুল কবীর প্রতিবেদককে বলেন, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে এরকম তথ্য আমাদের কাছে আগে থেকে ছিল। সোমবার সকালের দিকে ছাত্র সমাজের প্রতিনিধিসহ পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সাথে নিয়ে সোমেশ্বরী নদীর তিনটি স্পটে অভিযান পরিচালনা করা হয়। 
এ সময় শ্রমিকরা নদী থেকে অবৈধপন্থায় উত্তোলন করে বস্তায় বালু ভর্তি করতেছিল। পরে ১৪ জন শ্রমিক প্রত্যেককে সাতদিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। ভবিয্যতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও।
Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version