দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

২০০৬ সালের ২৮ অক্টোবর ঢাকার ঐতিহাসিক পল্টন ময়দানে জামায়াতের শান্তিপুর্ন সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের লগি বৈঠার আঘাতে নির্মম ভাবে নিহতদের খুনিদের শাস্তির দাবি ও শহিদদের স্বরণে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আলোচনা সভা ও গণজমায়েত অনুষ্ঠিত হয়েছে।

শনিবার আঠারবাড়ি ইউনিয়ন জামায়াতের শাখার উদ্যোগে রায়েরবাজার বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ওই গণজমায়েত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আঠারবাড়ি ইউনিয়ন জামায়াতের সভাপতি মুহাম্মদ আবুল কালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ময়মনসিংহ জেলা শাখা শুরার কর্মপরিষদ সদস্য ও ঈশ্বরগঞ্জ উপজেলা শাখার আমীর অধ্যক্ষ মাওলানা মন্জুরুল হক হাসান।

আঠারবাড়ি ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি মোঃ হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঈশ্বরগঞ্জ উপজেলা জামায়াতে সহকারি সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ তানহার আলী, উপজেলা অর্থ সম্পাদক অধ্যক্ষ মুহাম্মদ আলমগীর কবির, উপজেলা কর্মপরিষদ সদস্য ও আঠারবাড়ি অঞ্চল তত্ত্বাবধায়ক এইচ এম মাজহারুল ইসলাম, সাবেক উপজেলা সেক্রেটারি ডাঃ জয়নাল আবেদিন মন্ডল প্রমুখ।

গণ জমায়েত অনুষ্ঠানে বক্তারা বলেন, রক্তাক্ত ২৮ অক্টোবর বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের শ্রেষ্ঠ মানবতাবিরোধী অপরাধ। ২০০৬ সালের এই দিনে এ দেশের রাজনীতির ইতিহাসে এক কলংকজনক অধ্যায় রচিত হয়েছিল। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট সরকার সেদিন জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের উপর প্রকাশ্য দিবালোকে লগি-বৈঠা দিয়ে তরতাজা তরুণদের পিটিয়ে নৃশংসভাবে হত্যা করে নারকীয় উল্লাস চালিয়েছিল।

আওয়ামী সন্ত্রাসীরা সেদিন লগি, বৈঠা, লাঠি, পিস্তল ও বোমা হামলা চালিয়ে যে হত্যাযজ্ঞ চালিয়েছিল তা মনে হলে আজও গা শিউরে ওঠে সভ্য সমাজের মানুষের। সাপের মতো পিটিয়ে মানুষ মেরে লাশের উপর নৃত্য উল্লাস করার মতো ঘটনা পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। এ ঘটনা শুধু বাংলাদেশেই নয়, গোটা বিশ্বের বিবেকবান মানুষের হৃদয় নাড়া দিয়েছে। জাতিসংঘের তৎকালীন মহাসচিব থেকে শুরু করে সারাবিশ্বে প্রতিবাদের ঝড় উঠেছিল। ২৮ অক্টোবর সাধারণ কোনো ঘটনা নয়। বাংলাদেশকে ব্যর্থ করতে এ ষড়যন্ত্র হয়েছে। ২০২৪ সালের গণহত্যার বিচার যেমন হবে, তেমনি ২৮ অক্টোবরের বিচারও হবে। অবিলম্বে সেই হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান বক্তারা।

আলোচনা সভা ও গণ জমায়েতে এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, সরিষা ইউনিয়ন আমীর মুহাম্মদ আমিনুল হক খাঁন, মাইজবাগ ইউনিয়ন সভাপতি আকরাম হোসাইন মনোয়ার, সরিষা ইউনিয়ন সেক্রেটারি মুহাম্মদ শফিকুল ইসলাম, আঠারবাড়ি ইউনিয়ন বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ আতাউর রহমান, ইসলামী ছাত্র শিবির ঈশ্বরগঞ্জ উপজেলার সাবেক সভাপতি আবুল ওয়াহাব আকন্দ ফরিদ, মুহাম্মদ নুরুল আমিন তালহা, জামায়াত নেতা হাফেজ বেলায়েত হোসেন ভুইয়া, মুহাম্মদ সারোয়ার জাহান, শিবির নেতা মোবারক হোসেন সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় মিনার সাংস্কৃতিক সংসদ ময়মনসিংহ মহানগরীর অফিস সম্পাদক কণ্ঠশিল্পী মুহাম্মদ মাসুম বিল্লাহ মনোজ্ঞ শহীদি সংগীত পরিবেশন করেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version