দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদক: অবশেষে মৃত্যুর দুদিন পর বিজিবি ও স্বজনদের কাছে এক বাংলাদেশীর মরদেহ হন্তান্তরের প্রক্রিয়া চলছে। শনিবার (২৬ অক্টোবর) দুপুরে জেলার দুর্গাপুরের বিজয়পুর সীমান্ত দিয়ে মরদেহটি হস্তান্তর করা হয়। বিজয়পুরের বাংলাদেশ-ভারত জিরো পয়েন্টে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতীয় পুলিশ বাংলাদেশ পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করেন।

নিহত বাংলাদেশীর নাম রেজাউল করিম। তিনি শেরপুর সদর উপজেলার আলিনাপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ও স্থানীয় ঔষধ ব্যবসায়ী।

শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নেত্রকোনা ৩১ বিজিবি জানায়, গত ২৪ অক্টোবর সন্ধ্যায় বিজিবির নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি) এর অধীনস্থ মুন্সিপাড়া বিওপির দায়িত্বপূর্ণ ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার দীগলবাঘ এলাকার সীমান্ত পিলার ১১৩৮/৪-এস এর নিকট দিয়ে সাতজন বাংলাদেশী নাগরিক কাঁটাতার হতে আনুমানিক ১০০-১৫০ গজ ভারতের অভ্যন্তরে অনুপ্রবেশ করে।

এ সময় ১৮১ বিএসএফ ব্যাটালিয়নের দমদমা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের চ্যালেঞ্জ করলে ছয়জন পালাতে সক্ষম হলেও একজন সেখানে একটি কালভার্ট হতে পড়ে গিয়ে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে অচেতন অবস্থায় কালভার্টের পানিতে তলিয়ে যায়। তৎক্ষণাৎ বিএসএফ সদস্যরা তাকে উদ্ধার করে স্থানীয় প্রাইমারি হেলথ কেয়ার সেন্টারে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পরবর্তিতে এ বিষয়টি জানাজানির পর দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর আলোচনার মাধ্যমে দুদিন পর রেজাউল করিমের মরদেহ হস্তান্তর করে ভারতীয় সেনা সদস্যরা।

এ ব্যাপারে দুর্গাপুর থানার ওসি মোহাম্মদ বাচ্চু মিয়া জানান, ভারতীয় পুলিশ রেজাউল করিম নামে এক বাংলাদেশের নাগরিকের আমাদের কাছে হস্তান্তর করেছে। ইতিমধ্যে নিহতের স্বজনরা ঘটনাস্থলে উপস্থিত হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version