দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বরিশাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:

সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। খাতা-কলমে রাজনীতি নিষিদ্ধ হলেও ছাত্ররাজনীতির কার্যক্রম করছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছে ছাত্রদলের নেতাকর্মীরা।

সোমবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ববি শাখা ছাত্রদলের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। একটি ফুল, কলম ও জাতীয়তাবাদী দল বিএনপির ৩১ দফা দাবি সংশ্লিষ্ট লিফলেট বিতরনের মাধ্যমে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানানো হয়। এসময় নবীন শিক্ষার্থীদের নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতিতে উদ্বুদ্ধ করেন ছাত্রদলের নেতাকর্মীরা। বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এবং গ্রাউন্ড ফ্লোরে শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা জানান তারা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সদ্য সাবেক সভাপতি রেজা শরিফের নেতৃত্বে শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানায় একটি পক্ষ। এসময় উপস্থিত ছিলেন সাবেক কমিটির সদস্য মোশাররফ হোসেন, সাব্বির হোসেনসহ অন্যান্য নেতাকর্মীরা।

অপরদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাসান আল হাসিবের পক্ষ থেকে আরেকটি পক্ষ শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান। ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদীকা জান্নাতুল নওরিনের অনুসারি ববি শাখা ছাত্রদলের সাবেক সদস্য আরিফ হোসেন শান্তর নেতৃত্বে আরেকটি পক্ষ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান।

সাবেক সাধারণ সম্পাদকের অনুসারী বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীদের ছাত্রদলের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়েছি এবং তাদেরকে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতিতে উদ্বুদ্ধ করেছি।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাবেক সভাপতি রেজা শরিফ বলেন, আমরা ছাত্রদলের পক্ষ থেকে নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছি। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ থাকায় আমরা বিশ্ববিদ্যালয়ের ভিতরে প্রবেশ করিনি মূল গেটের সামনে থেকে তাদেরকে শুভেচ্ছা জানানো হয়েছে। তিনি বলেন, ববি প্রশাসনের সাথে বসবেন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি যেন চালু করা হয় সে ব্যাপারে আলোচনার জন্য।

উল্লেখ্য, গত ১১ই আগস্ট বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৮৫তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতিসহ সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করা হয়। গত ৮ই অক্টোবর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রদল।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version