দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরের দুঃখ হিসাবে পরিচিত ভবদহ এলাকার অভয়নগর উপজেলায় জাতীয় কৃষক খেতমজুর সমিতি,যশোর ও ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (১৪ ই অক্টোবর) ডক্টরস প্লাটফর্ম ফরম পিপলস হেলথ (DPPH) এর সহযোগিতায় সকাল ১০টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার সুন্দলী ইউনিয়ন পরিষদ ভবনে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এখানে অধ্যাপক (অবঃ) ডা. মো. হারুন অর রশিদ,(এফসিপিএস) মেডিসিন বিশেষজ্ঞ ও ডা. হাফিজুর রহমান (এমবিবিএস) জেনারেল প্র্যাকটিশিয়ান, পেইন মেডিসিন বিশেষজ্ঞ এবং মেডিকেল ছাত্রী ইকরাসহ সোহাগ,আকাশ ও তাহমিদের সহায়তায় এ কর্মসূচিতে ১৫০ জন বিভিন্ন ধরনের রোগী দেখেন এবং প্রয়োজন অনুযায়ী ওষুধ সরবরাহ করেন।

উক্ত কর্মসূচিতে বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবির জাহিদ, কৃষক সংগঠক তসলিমুর রহমান ও নজরুল ইসলাম, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটর নেতা কানু বিশ্বাস উপস্থিত ছিলেন।

সাধারণ রোগীরা চিকিৎসাসেবা ও ফ্রি ওষুধ পেয়ে ডাক্তার ও আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা স্বীকার করে বলেন, জলাবদ্ধ এলাকার প্রতিটি ইউনিয়নে এ ধরনের ফ্রি-মেডিকেল ক্যাম্পের আয়োজন করলে জলাবদ্ধ এলাকার বিশাল একটা জনগোষ্ঠী চিকিৎসাসেবা পেয়ে উপকৃত হতো।

উল্লেখ্য যশোর জেলার অভয়নগর, মনিরামপুর ও কেশবপুর খুলনার ফুলতলা, ডুমুরিয়া ও সাতক্ষীরার জেলার তালা ও কলারোয়া উপজেলাসহ মোট ৭ টি উপজেলায় প্রায় ৪০০ গ্রাম পানিতে নিমজ্জিত। এসকল গ্রামে পয়ঃনিষ্কাশন, পানীয় জলের কোনো সুব্যবস্থা নেই। ঘর থেকে বের হলেই জল। ভবদহ এলাকার সমস্যা শুরুটা হয়েছিল ১৯৬৩ সালে।

স্হায়ী জলাবদ্ধতা ঠিক ছিল না। কিন্তু পরবর্তীতে বাংলাদেশের শাসকরা আরও বাঁধ দিলে বর্তমানে সারা বছরে জলাবদ্ধতা। এতো বছরেও বড়ো এই সংকটের বাস্তব সমাধানের কোন উদ্যোগ নেয়া হয়নি। মাঝ মাঝে প্রজেক্ট গ্রহণ করে পানি উন্নয়ন বোর্ডের কর্তাদেরএবং ক্ষমতাসীন মন্ত্রী এমপিদের পকেটে ভারী করলেও জনগনের কোন উপকার হয়নি।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version