দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

তালতলী,বরগুনা প্রতিনিধিঃ

বরগুনার জেলার তালতলী উপজেলাতে নিষেধাজ্ঞা অমান্য করে পায়রা নদীতে মা ইলিশ ধরায় ৭ জেলেকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাদের প্রত্যেককে ৫ হাজার করে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বিকাল ৪টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত।

এর আগে পায়রা নদীতে রাতভর নৌ-পুলিশ ও মৎস্য বিভাগ যৌথ অভিযান চালিয়ে ৭ জেলেকে আটক করা হয়। উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন জানান, ইলিশের নিরাপদ প্রজনন ও বংশবৃদ্ধির জন্য ১৩ই অক্টোবর থেকে ৩রা নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশ প্রজননক্ষেত্রে সব ধরনের মৎস্য আহরণ নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। এ সময় দেশব্যাপী ইলিশ আহরণ, পরিবহন, মজুত, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ।

এই নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা নদীতে মাছ শিকার করে ফিরছিলেন। এমন সংবাদ পেয়ে নৌ-পুলিশ ও মৎস্য বিভাগ পায়রা নদীতে যৌথ অভিযান পরিচালনা করে ৭ জেলেকে আটক করে। এ সময় জেলেদের কাছে ৩ মণ মা-ইলিশ ও ৫টি মশারি জাল ও ১৬টি কারেন্ট (৮ হাজার মিটার) জালসহ ২টি মাছ ধরার ট্রলার জব্দ করা হয়।

পরবর্তীতে জালগুলো আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে ও ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) অমিত দত্ত বলেন, প্রথমবারের মতো মুচলেকা রেখে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন অনুযায়ী ৭ জেলেকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি আরও বলেন, নিয়মিত অভিযান হচ্ছে। আগামী ৩রা নভেম্বর পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version