দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদক: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোনের গুলিবিদ্ধ মো. মুস্তাকিমকে (১৯) নগদ অর্থ সহায়তা করেছে সেনাবাহিনী। বুধবার (৯ অক্টোবর) নগদ ১০ হাজার টাকার অর্থ সহায়তা আহত মুস্তাকিমের হাতে তুলে দেন মোহনগঞ্জ ক্যাম্প কমান্ডার মেজর নাজমুস সাকিব। মোস্তাকিম নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলা পৌর এলাকার ৬নং ওয়ার্ডের ছাতুর পূর্ব পাড়ার স্থায়ী বাসিন্দা।

নেত্রকোনা সেনা ক্যাম্পের মেজর জিসানুল হায়দার এতথ্য নিশ্চিত করে বলেন, মুস্তাকিমের পরিবারের পক্ষে আহতের প্রয়োজনীয় খরচ মেটানোর জন্য সেনাবাহিনীর ৮ম ইষ্ট বেংগলের লে. কর্ণেল নূর-ই আহমেদ আল-শাফী এই অর্থ সহায়তা প্রদান করেন।

জানা যায়, গত ২০ জুলাই বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার আন্দোলনে গাজীপুরের বড়বাড়ি মোড় এলাকায় পায়ে গুলিবিদ্ধ হন পোশাক কারখানার শ্রমিক মো. মুস্তাকিম (১৯)। গুলিবিদ্ধ আহত অবস্থায় প্রথমে মোস্তাকিম ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হন। পায়ে ব্যান্ডেজ পেঁচিয়ে একদিন পর তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। তবে চিকিৎসক মুস্তাকিমকে তার ক্ষতস্থান শুকানোর পর অস্ত্রোপচার করার কথা বলেন। কিন্ত আহত পোশাক শ্রমিক টাকার অভাবে উন্নত চিকিৎসা গ্রহণ এবং কিনতে পারছিলেন না প্রয়োজনীয় ওষুধ। গ্রামের বাড়ির বিছানায় যন্ত্রণায় কাতরাচ্ছিলেন মুস্তাকিম।

এ বিষয়ে গত ১৫ সেপ্টেম্বর গণমাধ্যমে প্রকাশিত হলে নজরে আসে বাংলাদেশ সেনাবাহিনী নেত্রকোনা সদরের ক্যাম্প কমান্ডার এবং ৮ম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নূর-ই আহমেদ আল-শাফী, এসইউপি পিএসসি’র। তাঁর উদ্দ্যোগে আহত মোস্তাকিমকে দ্রুত সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করা হয়।

এরপর গত ২২ সেপ্টেম্বর মোস্তাকিমকে সম্মিলিত সামরিক হাসপাতাল ময়মনসিংহে প্রেরণ এবং ভর্তি করা হয়। তার পা অস্ত্রোপচারের জন্যে উপযুক্ত হতে আরও তিন মাস সময়ের প্রয়োজন। আনুষাঙ্গিক চিকিৎসা শেষে ময়মনসিংহ সিএমএইচ থেকে ছাড়পত্র দেওয়া হয়। অস্ত্রোপচার হওয়ার আগ পর্যন্ত এই তিন মাস মুস্তাকিমের যাবতীয় ঔষধ এবং পথ্যের খরচ সেনাবাহিনীর ৮ম ইস্ট বেঙ্গল রেজিমেন্ট বহনের দায়িত্ব নেয়।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version