দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বকশীগঞ্জ প্রতিনিধিঃ রাহিন হোসেন রায়হান।

জামালপুরের বকশীগঞ্জে সেকেরচর এলাকায় এক ব্যক্তির বিরুদ্ধে জোরপূর্বক জমি দখলের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার মেরুরচর ইউনিয়নের সেকেরচর পূর্বপাড়া এলাকায়। ওই এলাকার জোসনা বেগম একই গ্রামের কাপতুল শেক এর বিরুদ্ধে এ অভিযোগ করেন।

ঘটনায় জানা যায়, কাপতুল শেক জোরপূর্বক জায়গা দখল করাকে নিয়ে ইতোপূর্বে বকশীগঞ্জ থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছিল। দখলকারীরা জোরপূর্বক জমিদখল ছাড়াও ভুক্তভোগী জোসনা বেগম কে প্রাণনাশের হুমকি দিয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

অভিযোগ দাখিলের পর স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সালিশ বৈঠকে দলিলপত্র যাচাই করে জোসনা বেগমের জায়গার সীমানা নির্ধারণ করে কাপতুল শেক এর দখলকৃত জমি ছেড়ে দেওয়ার কথা বলেন। তাৎক্ষণিক ছেড়ে দিলেও পরবর্তীতে সেই জায়গা আবার তারা দখলে নিয়ে নেয় এবং জোৎস্না বেগম কে হুমকি দিয়ে আসছে।

এজাহার সূত্রে জানা যায়, রবিয়ার চর মৌজার আরএস খতিয়ান ১৩০১/ ১৩০২, দাগ নং ১৬৫৫৮/১৬৫৬৩/১৬৬২৬/১৬৫৬৫ ২৮ শতক ও ১০২০০/১১৮১৫ নং দাগে ১ একর ৮৮ শতক জমি দান সূত্রে প্রাপ্ত হয়ে জমিতে চাষাবাদ ও ভোগ দখল করেন। তৎসূত্রে জানা যায়, কাপতুল শেক জমিটি চাষাবাদের জন্য জোসনা বেগমের নিকট থেকে বর্গা নিয়ে আর জমির দখল ছেড়ে দেয় না। সম্প্রতি কাপতুল শেক এর নেতৃত্বে ১০-১২ জনের একটি দল ওই জমি দখলে করে ঘটনাস্থলে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন।

এ বিষয়ে অভিযুক্ত কাপতুল শেক বলেন, এই জমি নিয়ে আদালতে মামলা রয়েছে, ওই জমির মালিক আমি।

ভুক্তভোগী বলেন,কাপতুল সেক প্রভাবশালী হওয়ায় থানা পুলিশকে ম্যানেজ করে জোরপূর্বক আমার জমি দখল করেছেন। আবার তিনি আমার বিরুদ্ধে আদালতে মামলাসহ থানায় একটি মিথ্যা অভিযোগও দায়ের করেছেন এ ঘটনায় ভুক্তভোগী জোসনা বেগম জীবনের নিরাপত্তা চেয়ে জায়গাগুলো দখলমুক্ত করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version