দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

 স্টাফ রিপোর্টার:

 সুনামগঞ্জে  জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২৪ উপলক্ষে আলোচনা সভা  ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। ৬ অক্টোবর রবিবার সকাল ১০ টায় সুনামগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও এর আগে একটি র‌্যালী বের হয়। সুনামগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন

ডিডিএলজি ছাব্বির আহমদ আকুঞ্জি। এতে  প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট ডঃ মোহাম্মদ ইলিয়াস মিয়া । আরও বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম খান, সুনামগঞ্জ সদর উপজেলা ইউএনও অতীশ দর্শী চাকমা, ডেপুটি সিভিল সার্জন ডাঃ সুকদেব সাহা, সুনামগঞ্জ জেলা প্রেস ক্লাব সভাপতি লতিফুর রহমান রাজু., সাংবাদিক শাহজাহান চৌধুরী, ইয়ুথ জার্নালিস্ট ফোরাম, সুনামগঞ্জ এর সভাপতি মুহাম্মদ আমিনুল হক, জেলা  প্রশাসনের প্রশাসনিক কর্মকর্তা শাহীনুর রহমান, শিশূ বিষয়ক কর্মকর্তা বাদল বর্মন, ব্রাক কর্মকর্তা এ কে আজাদ সহ পরিবার পরিকল্পনা অধিদপ্তর, স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের কর্মকর্তা সহ নানা  শ্রেণী পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ডঃ মোহাম্মদ ইলিয়াস মিয়া বলেছেন, জন্ম মৃত্যু নিবন্ধন সুশাসন নিশ্চিত করবে। তাই শতভাগ নিবন্ধন করতে যার যার অবস্থান থেকে সবাই কে কাজ করতে হবে। জন্ম মৃত্যুর নিবন্ধন না করলে নানা ঝামেলা পোহাতে হয়,এবং সুশাসন বিঘ্নিত হয়। জন্ম মৃত্যুর নিবন্ধের প্রয়োজন মানুষজন কে অনুভব করতে হবে, যখন সে প্রয়োজন মনে করবে তখন ঠিকই করবে। এজন্য সচেতনতার দরকার। বিভিন্ন ক্ষেত্রেই এর প্রয়োজনীয়তা রয়েছে। জন্মের ৪৫ দিনের মধ্যেই জন্ম নিবন্ধন বাধ্যতামূলক। এতে কোন ফি লাগবে না। এর পর ফি লাগবে। নির্দিষ্ট ফরম ফিলাপ করে যত্ন সহকারে কোন ধরনের হয়রানী ছাড়া সংশ্লিষ্টদের কাজ করার ও আহবান জানান জেলা প্রশাসক।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version