দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

বশেমুরবিপ্রবি প্রতিনিধিঃ-

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( বশেমুরবিপ্রবি) ছাত্রদলের পরিচয় দিয়ে হলের সিট দখল করার অভিযোগ উঠেছে কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে। এসময় হলের সিট কে কেন্দ্র করে সাধারণ শিক্ষার্থীদের সাথে ছাত্রদলের নেতাকর্মীদের বাকবিতন্ডা ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

গতকাল, শনিবার (৫ অক্টোবর) রাত ১০ টায় স্বাধীনতা দিবস হলের ৩০৩ নং কক্ষে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান রাত দশটার দিকে  পদার্থবিজ্ঞান বিভাগের ১৮-১৯ শিক্ষাবর্ষের জুয়েল আহমেদ, একই বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোঃ রাকিব হোসেন, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী গালিব, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদি সহ কয়েকজন শিক্ষার্থী ৩০৩ নং কক্ষে এসে তারা নিজেদেরকে ছাত্রদলের রাজনীতির সাথে সম্পৃক্ততার কথা জানিয়ে বলেন, ‘ হলের প্রোভোস্ট স্যার এই সিটে আমাদের ছাত্রদলের বড় ভাই রাকিব হোসনে কে থাকার জন্য বলেছেন। ভাই এখন থেকে এই সিটে থাকবে।’ এসময় রুমের শিক্ষার্থীরা সিট দখলে বাঁধা দিলে ছাত্রদলের নেতাকর্মীদের সাথে বাকবিতন্ডা ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়।

এই বিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থী আব্দুল মুমিন বলেন,” ছাত্রদলের নেতাকর্মীরা আমার রুমে এসে একজনকে তার এলোটেট সিট থেকে তাকে নেমে যেতে বলে। এসময় আমরা তাদের বাঁধা দিলে তারা বলে হল প্রোভোস্ট তাদেরকে এই সিটে উঠতে বলেছে। আমরা প্রোভোস্ট স্যারকে মোবাইল করে জানতে চাইলে স্যার কাউকে কোনো সিটে উঠার জন্য বলেননি বলে জানান। এ সময় আমারা ছাত্রদলের নেতাকর্মীদের বোঝানোর চেষ্টা করলে তারা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলার চেষ্টা করে। ”

তিনি আরও বলেন, ” আমি এই ঘটনার তিব্র নিন্দা ও  প্রতিবাদ জানায়। আমাদের উপর যে সব দেশীয় অস্ত্র নিয়ে হামলার চেষ্টা করা হয় সেই অস্ত্র প্রোভোস্ট ও প্রক্টর স্যার তল্লাশি করে উদ্ধার করেছে। অতিবিলম্বে এই সকল সন্ত্রাসীদের বিচারের মুখোমুখি করতে হবে। তা না হলে সাধারণ শিক্ষার্থীরা হলে নিরাপদে বসবাস করতে পারবে না। তাদেরকে হল থেকে বহিষ্কার এর দাবি জানায়। ”

এই বিষয়ে ছাত্রদল নেতা মোঃ রাকিব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এই বিষয়ে স্বাধীনতা দিবস হলের প্রোভোস্ট মাহবুব বলেন,” আমি কাউকে সিট দখলের জন্য বলিনি। যারা আমার নাম নিয়ে সিট দখলের চেষ্টা করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব। আমরা হলের প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে বৈধভাবে সিট দেওয়ার জন্য আবেদন করার জন্য নোটিশ দিয়েছি। আমরা চেষ্টা করছি নিয়মতান্ত্রিক ভাবে সবাইকে সিট দেওয়ার জন্য। “

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version