দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

“কারিগরি শিক্ষার অবমূল্যায়ন,মানি না মানবো না” এই শ্লোগানকে সামনে রেখে অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ন্যায় ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) ডিগ্রিধারী সার্ভেয়ার অথবা সমমানের পদে কর্মরতদের ১০গ্রেড বাস্তবায়নের দাবিতে চাঁপাইনবাবগঞ্জে অনির্দিষ্টকালের জন্য দ্বিতীয় দিনে চলছে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালান কারেছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারা।

বুধবার ( ২ অক্টোবর )সকালে বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবী অধিকার বাস্তবায়ন পরিষদের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ে এই কর্মসূচি পালন করে ।

এসময় বক্তব্য রাখেন, জেলা প্রশাসকের কার্যালয়ের এলএ শাখা সার্ভেয়ার মোঃ জাহাঙ্গীর হোসেন শিবগঞ্জ ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ আব্দুল মালেক স্থানীয় সরকার প্রকৌশল নাচোল অফিসের সার্ভেয়ার মোঃ আব্দুল হাকিম স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গোমস্তাপুর এর সার্ভেয়ার মোঃ শফিকুল ইসলাম প্রমূখ।

এসময় বক্তৃতারা বলেন, বৈষম্যহীন বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল ভূমি জরিপ,ভৃমি ব্যবস্থাপনা ও ভুমি অধিগ্রহণ সহ সরকারের সকল উন্নয়নমুলক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন সরকারের বিভিন্ন দপ্তরে কর্মরত সার্ভেয়ার ও সমমান পদে কর্মরত সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। অথচ দীর্ঘদিন ধরে তারা বৈষম্য ও বঞ্চনার শিকার হচ্ছেন ।

একই সমমানের প্রকৌশলীরা ১০গ্রেডে কর্মরত থাকলেও ১৪ ,১৫ ও ১৬ তম গ্রেডে চাকুরি করছেন সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা। এ নিয়ে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে । বর্তমান সরকারের প্রধান উপদেষ্টার কাছে দ্রুত বৈষম্য নিরসন করে ১০গ্রেড বাস্তবায়নের দাবি জানান ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version