দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

নিজস্ব প্রতিবেদক: ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে অন্যান্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিংয়ের ন্যায় “কারিগরি শিক্ষার অবমূল্যায়ন, মানি না মানবো না” এ শ্লোগানকে প্রতিপাদ্য করে নেত্রকোণা জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন দপ্তর ও অধিদপ্তরে কর্মরত সার্ভেয়ারদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালিত হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত দ্বিতীয় দিনের মতো বৈষম্য বিরোধী সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-পেশাজীবি অধিকার বাস্তবায়ন পরিষদের আয়োজনে নেত্রকোণা জেলা প্রশসকের কার্যলয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এরআগে গত মঙ্গলবার থেকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দেশব্যাপী কর্মবিরতি শুরু এবং তিন অক্টোবর পর্যন্ত তিন দিনের অবস্থান ধর্মঘট কর্মসূচী পালিত হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরবর্তীতে বৃহত্তর কর্মসূচী ঘোষনা করার কথা জানান অংশগ্রহণকারী সার্ভেয়ারগণ।

কেন্দুয়া উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. রেজাউল করিম ভূঞাঁ ও কলমাকান্দার উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. কবির হোসেন জানান, ছাত্র-জনতার গণ অভ্যূথান ২০২৪ এর প্রতিপাদ্য বিষয় অর্থাৎ বৈষম্য দূরীকরণের লক্ষ্যে অন্যান্য সকল ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিংয়ের ন্যায় ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং) পাশকৃতদের সার্ভেয়ার বা সমমান পদে সরকারের বিভিন্ন দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর ও সংস্থায় কর্মরতদের বেতন স্কেল ১৪তম, ১৫তম ও ১৬তম গ্রেড হতে ১০ম গ্রেড প্রদান এবং দ্বিতীয় শ্রেণির পদমর্যাদায় উন্নীত করার জন্য ১৯৯৪ সালের ১৯ নভেম্বর সংস্থাপন মন্ত্রণালয়ের ১৬৪ নম্বর প্রজ্ঞাপন বাস্তবায়নে পুনরায় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের মাধ্যমে বেতন-বৈষম্য দূরীকরণে দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না। পরবর্তীতে দাবি আদায়ে কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রাজধানীতে তারা কর্মসূচী ঘোষনা করার কথা জানান তারা।

এছাড়াও এ কর্মসূচীতে অংশগ্রহণকারী সার্ভেয়ারগণ হলেন- কেশব লাল দেব, মো. জাহাঙ্গীর হোসেন, জসীম উদ্দীন, রেজাউল করিম, নাসির উদ্দিন, মো. ইসমাইল হোসেন, মো. ইকবাল হোসেন, সাইফুল ইসলাম, লিটন মিয়া, জাবেদুল ইসলাম, মো. মাহিন উদ্দিন, আব্দুস সোবাহান, শফিকুল ইসলাম, রাকিব হাসান, মুক্ত বিশ্বাস বাবু প্রমুখ।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version