কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:

আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)।

শুক্রবার(২৭ সেপ্টেম্বর)সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় বিএনপি নেতার খুশালপুরস্থ নিজ বাসভবনে এই সভা অনুষ্ঠিত হয়।মতবিনিমিয় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)।

সভায় জেলা বিএনপি নেতা অলি আহমদ খান, কমলগঞ্জ উপজেলা বিএনপি নেতা দুরুদ আলী, মো: আবুল হোসেন, সিরাজুল ইসলাম, শোয়েব আহমদ, লক্ষ্মী মোহন সিংহ, উপজেলা যুবদলের আহবায়ক মাহবুবুর রহমান, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রামভজন কৈরী, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ, সাংগঠনিক সম্পাদক প্রত্যুষ ধর, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি সভাপতি শংকর লাল সাহা, সাধারণ সম্পাদক নিরঞ্জন দেব,

কমলগঞ্জ কেন্দ্রীয় দুর্গাবাড়ি পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক লিটন দত্ত, পূজা উদযাপন পটরিষদের নেতা অসমঞ্জু প্রসাদ রায় চৌধুরী, নারায়ণ মল্লিক সাগর,শিমুল কান্তি পাল, রাজু দত্ত, সমরেন্দু সেনগুপ্ত বুলবুল, রনজিত অধিকারী, নির্মল এস পলাশ, যুব ঐক্য পরিষদ সভাপতি পিন্টু ঘোষ প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি-জাতীয় নির্বাহী কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব) বলেন, আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সকলেই ভাই ভাই হিসেবে মিলেমিশে থাকতে চাই। তাই হিন্দু সম্প্রদায়ের আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য আমাদের পক্ষ থেকে সবধরনের সহযোগিতা করা হবে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় প্রতিটি পূজা মন্ডপ পাহারায় থাকবে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আপনারা নির্বিঘ্নে ও শান্তিপূূর্ণ পরিবেশে দুর্গাপূজা উদযাপন করবেন। তিনি আরো বলেন, ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের সুরক্ষায় বিগত দিনের ন্যায় বিএনপি তাদের পাশে রয়েছে। কোনভাবেই সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে দেয়া যাবে না। আমরা সবাই মিলে নতুন বাংলাদেশ গড়ার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে যাব।

সভায় কমলগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল চন্দ্র দাশ ও সাধারণ সম্পাদক প্রনীত রঞ্জন দেবনাথ জানান, আগামী ৯ অক্টোবর থেকে উপজেলায় এবার মোট ১ শত ৩৭টি সার্ব্বজনীন ও ১১টি ব্যক্তিগত পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব পালন করা হবে। সুষ্ঠু ও সুন্দরভাবে পূজা উদযাপনে তারা সকলের সহযোগিতা কামনা করেন।

মতবিনিময় সভা শেষে উপজেলার মণিপুরি সম্প্রদায়সহ ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নেতৃবৃন্দের  সাথে পৃথক মতবিনিময় করেন বিএনপি-জাতীয় নির্বাহী কমিটির সদস্য আলহাজ্ব মুজিবুর রহমান চৌধুরী (হাজী মুজিব)।

Share.
Leave A Reply

Exit mobile version