বকশীগঞ্জ দেওয়ানগঞ্জ (জামালপুর)- রাহিন হোসেন রায়হান

জামালপুরের দেওয়ানগঞ্জে চর আমখাওয়া ইউনিয়নে লংকারচর সকাল বাজার এলাকায় জায়গা জমি নিয়ে পূর্ব শত্রুতার জেরে মধ্যযুগীয় কায়দায় রাতের আঁধারে ১৩ টি আকাশমনি কাঠের গাছ কেটে দুমড়ে মুচরে সম্পূর্ণ বিনষ্ট করেছে দুর্বৃত্তরা।

২৩ শে সেপ্টেম্বর (সোমবার) সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটায় এই ঘটনাটি ঘটে। জায়গা জমির পূর্ব শত্রুতা জেরে জেদের বশবর্তী হয়ে বিবাদী পক্ষগণ এ ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছেন ভুক্তভোগী মোঃ হাসান (৩০)। তিনি এ বিষয়ে বলেন, অভিযুক্ত মোঃ সাগর (২৫), মোঃ রিপন (২৫), আরো অন্যদের প্রচারণায় আমার এই ক্ষতি সাধন করেছে।

আমি আমার জমিতে চাষাবাদ করে খাই তার উত্তর পাশেই সরকারি রাস্তা সেখানে আমার জমিতে বেশকিছু আকাশমনি গাছের চারা লাগায়, গাছগুলো দীর্ঘ দেড় বছর যাবত পরিচর্যা করে আসতেছি এমতাবস্থায় আমার ক্ষতি সাধনের উদ্দেশ্যে শত্রুতামূলক ভাবে আমার উক্ত জমির মধ্য লাগানো ১৩ টি আকাশমনির গাছ রাতের আঁধারে কেটে নষ্ট করে ফেলে, এর প্রতিবাদ করতে গেলে আমাকে হত্যার হুমকি ও গালিগালাজ করেন।

বিষয়টি নিয়ে এলাকাবাসীর সাথে আলাপ করলে এলাকাবাসী রবিচান ও মোস্তফা আমাদের জানায়, ঘটনার সময় সাগর ও রিপনকে ওই রাত্রে ঘটনাস্থল থেকে আসতে দেখা যায়। তারা বলেন, ঘটনার সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচারের ব্যবস্থা করা হোক না হলে যে কোন মুহূর্তে এলাকায় একটি অঘটন ঘটে যেতে পারে। অভিযুক্তদের পরিবারের সাথে আলাপ করলে তারা জানায় ঘটনার সময় তারা কেউ ছিলনা অন্য রাস্তা দিয়ে তারা এসেছে। এ বিষয়ে থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

Share.
Leave A Reply

Exit mobile version