তরিকুল্লাহ আশরাফী, হালুয়াঘাট:

ময়মনসিংহের হালুয়াঘাট আদর্শ মহিলা ডিগ্রি কলেজে অধ্যক্ষের পদত্যাগের দাবিতে কর্মবিরতি করছেন এক তৃতিয়াংশ শিক্ষক-কর্মচারীগণ।

১৮সেপ্টেম্বর থেকে এই কর্মবিরতি চলছে।ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নিগ্ধা হালদারকে ষড়যন্ত্রকারী, স্বৈরাচারী, মিথ্যাবাদী ও স্বেচ্ছাচারী উল্লেখ করে গত ১২ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ করেন।অভিযোগ করে কোন প্রতিকার না পেয়ে শিক্ষকগণ কর্মবিরতি পন্থা অবলম্বন করেন।

কর্মবিরতির সময় শিক্ষকরা বলেন, ভারপ্রাপ্ত অধ্যক্ষ আমাদের এক সহকর্মীকে বিনা অপরাধে অভিযুক্ত করে কোন কারন দর্শানো ছাড়াই সাসপেন্ড করেন। বিষয়টি সমাধানের জন্য অনেকবার চেষ্টা করা হয়েছে। এক মাস যাবত আমাদের বেতন ভাতা বন্ধ রয়েছে। বেতন ভাতা চালু এবং অভিযুক্ত শিক্ষকের সাসপেন্ড প্রত্যাহার
না করা পর্যন্ত আমরা কর্মবিরতি চালিয়ে যাবো।

দীর্ঘদিন যাবত কলেজে গভনিংবডি, অধ্যক্ষ ও শিক্ষকদের মধ্যে বিভিন্ন সমস্যা, অযোগ্য শিক্ষক নিয়োগ দেয়ায় শিক্ষার্থী সংখ্যা কমতে শুরু করেছে। শিক্ষকরা জানায়, এবছর এইচ এসসি ১ম বর্ষে ব্যবসায় শিক্ষা বিভাগে কোন ছাত্রী ভর্তি
হয়নি, বিজ্ঞান বিভাগে ১ জন ভর্তি হয়েও চলে গেছে, মানবিক বিভাগে ৮১ জন ভর্তি হয়েছে।

অভিযোগের বিষয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্নিগ্ধা হালদারের মুঠোফোনে বার বার কল করা হলেও তিনি রিসিভ করেননি। উপজেলা নির্বাহী অফিসার ও হালুয়াঘাট আদর্শ মহিলা ডিগ্রি কলেজের গভনিং বডির সভাপতি আবিদুর রহমান বলেন, উভয়পক্ষের দাবি ও অভিযোগ আমি শুনেছি। বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের নিকট অনুরোধ করবো। তিনি সকল শিক্ষককে ক্লাসে ফিরে যেতে বলেছেন ।

Share.
Leave A Reply

Exit mobile version