সিংগাইর(মানিকগঞ্জ)প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি)মো.জাহিদুল ইসলাম সিংগাইর প্রেসক্লাব সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন।
শনিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭ টার দিকে থানার গোল ঘরে এ সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় ওসি বলেন,পুলিশ সকলের বন্ধু নয়, ভালো মানুষের বন্ধু। সমাজে অপরাধীদের সংখ্যা কম, ভালো মানুষগুলো নিজ নিজ অবস্থান থেকে যদি প্রতিবাদ করেন তাহলে অপরাধী নির্মূল করা সম্ভব।
সংবাদকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, অন্যায়ের প্রতিবাদ করার  মানসিকতা আছে বলেই আপনারা সাংবাদিকতা  পেশায় এসেছেন। প্রতিবাদ করার শক্তিশালী একটি জায়গা হচ্ছে গণমাধ্যম।  পুলিশ ও সাংবাদিক ইচ্ছে করলেই সমাজের অপরাধমূলক কর্মকান্ডের প্রতিবাদ করতে পারেন। সেই জায়গা থেকে পুলিশ ও সাংবাদিক একে অপরের পরিপূরক হিসেবে থাকার আহ্বান জানান ওসি। সেই সাথে আইনশৃঙ্খলার দিক থেকে সিংগাইর  থানাকে মডেল হিসেবে গড়ে তুলতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন সদ্য যোগদানকারী ওসি মো: জাহিদুল ইসলাম।

সভায় সংবাদকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন- সিংগাইর প্রেস ক্লাবের আহবায়ক মোঃ সিরাজুল ইসলাম ( আমাদের অর্থনীতি), সদস্য সচিব রকিবুল হাসান বিশ্বাস ( ইনকিলাব), সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি মাসুম বাদশাহ ও দৈনিক নয়াদিগন্ত সংবাদদাতা মো. সোহরাব হোসেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-দৈনিক দেশ রূপান্তর প্রতিনিধি সাইফুল ইসলাম তানভীর, দৈনিক যুগান্তর প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক মানবজমিন প্রতিনিধি আতাউর রহমান, দৈনিক সংগ্রাম প্রতিনিধি আলহাজ তারিক বিল্লাহ খান, সাপ্তাহিক সময়ের সাথে পত্রিকার সম্পাদক জয়নাল আবেদীন, দৈনিক সমকাল সংবাদদাতা মোহাম্মদ আলী রিপন, দৈনিক মানবকন্ঠ প্রতিনিধি মোস্তাক আহমেদ,দৈনিক ভোরের পাতা প্রতিনিধি মো. হাবিবুর রহমান , দৈনিক আজকালের খবর প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন ও দৈনিক সংবাদ সারাবেলা প্রতিনিধি মোঃ ইয়াকুব মোল্লা।

উল্লেখ্য, ওসি মো. জাহিদুল ইসলাম এর আগে ঢাকা মেট্রোপলিটন পুলিশে সিআইডিতে কর্মরত ছিলেন। গত ১২ সেপ্টেম্বর সিংগাইর থানায় ওসি হিসেবে যোগদান করেন তিনি।

Share.
Leave A Reply

Exit mobile version