শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০২৪

তরুণ কলাম লেখক ফোরাম নজরুল বিশ্ববিদ্যালয় শাখার নেতৃত্বে আলমগীর-জুলফিকার

শাকিল বাবু
নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয়ে লেখক ফোরামের সভাপতি আলমগীর, সা. সম্পাদক জুলফিকার নজরুল বিশ্ববিদ্যালয়ে লেখক ফোরামের নেতৃত্বে আলমগীর-জুলফিকার আলমগীর হোসেন,

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার ২০২৪-২৫ কার্যনির্বাহী কমিটির সভাপতি হিসেবে স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে আইন ও বিচার বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহ বিলিয়া জুলফিকার দায়িত্ব পেয়েছেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় সভাপতি আমজাদ হোসেন হৃদয় ও সাধারণ সম্পাদক ইমরান উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একইসঙ্গে বিজ্ঞপ্তিতে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ০৭ কর্মদিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক শাহ বিলিয়া জুলফিকার বলেন, আমাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত করায় কেন্দ্রীয় কমিটির প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা নজরুল বিশ্ববিদ্যালয়ে তরুণ লেখকদের ঐক্যবদ্ধ করে তাদের লেখালেখির প্রতিভাকে বিকশিত করার জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো। পাশাপাশি আমাদের কলম সৈনিকদের নিয়ে পত্রিকায় লেখালেখির মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে ইতিবাচক ভূমিকা রাখার চেষ্টা করবো।

লেখনীর মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে নিজেকে নিয়োজিত করার প্রত্যয় ব্যক্ত করে নতুন সভাপতি আলমগীর হোসেন বলেন, আজ আমি অত্যন্ত গর্বিত এবং আনন্দিত যে আমাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম নজরুল বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি হিসেবে নির্বাচিত করা হয়েছে। ২০২৩-২৪ কার্যবর্ষেও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। এই দায়িত্ব গ্রহণের মাধ্যমে, আমি তরুণ লেখকদের সৃজনশীলতা এবং দক্ষতাকে আরও উন্নীত করার প্রতিশ্রুতি দিচ্ছি। নজরুল বিশ্ববিদ্যালয়ে একটি শক্তিশালী এবং কার্যকরী লেখক সম্প্রদায় গড়ে তোলার প্রতিজ্ঞা করছি। সৃজনশীল লেখনীর মাধ্যমে সমাজ ও রাষ্ট্রের নানা সমস্যা ঐক্যবদ্ধভাবে তুলে ধরে পরিশুদ্ধ করতে চাই। তারুণ্যের শাণিত কলমে আলোকিত ধরণী দেখতে চাই। নজরুল বিশ্ববিদ্যালয়ের তরুণ সমাজকে লেখালেখির জগতে নিয়ে এসে বিভিন্ন কর্মশালার মাধ্যমে তাদের বুদ্ধিবৃত্তিক সৃজনশীলতার বিকাশ ঘটিয়ে দেশ ও জাতির সমৃদ্ধির স্বার্থে কাজ করতে চাই। ইতোমধ্যে কেন্দ্রীয় সেলে পুরো বছরের কর্মপরিকল্পনা জমা দিয়েছি। আশা করি, ভালো কিছু হবে। আমাদের লেখনির মাধ্যমে দেশে ইতিবাচক পরিবর্তন আসবে। আমার উপর আস্থা রাখায় কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারিকে ধন্যবাদ জানাচ্ছি।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে সংগঠনটি। তরুণ লেখকদের পরামর্শ দেওয়া, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। বর্তমানে দেশের সরকারি,বেসরকারি ও জাতীয় বিশ্ববিদ্যালয়সহ মোট ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে এ সংগঠনের কার্যক্রম চলমান রয়েছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ

Exit mobile version