কে. এম. সাখাওয়াত হোসেন: নেত্রকোণার কলমাকান্দা উপজেলায় সেনাবাহিনী ও পুলিশের যৌথ অভিযানে ৩৩১টি ভারতীয় কম্বল (২২১টি ডাবল ও সিঙ্গেল ১১০টি) এবং এক লক্ষ ৪০ হাজার সিগারেটের ফিল্টার জব্দ করেছে যৌথবাহিনী। যার আনুমানিক মূল্য ১৭ লক্ষ ৪৮ হাজার পাঁচশো টাকা।
মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দিনগত রাতের দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার রংছাতি ইউনিয়নের মুন্সিপুর গ্রামের ছাত্রদল নেতা মো. এরশাদুর রহমান বিদ্যুৎ এর গুদাম ঘর থেকে এসব মালামাল জব্দ করা হয়। তবে এ অভিযানে চোরাকারবারি কাউকে আটক করা যায়নি।
এসব তথ্য নিশ্চিত করেছেন নেত্রকোণা জেলায় দায়িত্বরত অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুর হায়দার।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলমাকান্দা উপজেলার রংছাতি ইউনিয়নের রংছাতি ইউনিয়নের মুন্সিপুর গ্রামে কলমাকান্দা সেনা ক্যাম্পের ক্যাপ্টেন আসিফ প্রামাণিক নুহাশের নেতৃত্বে পুলিশ বাহিনীর সদস্যসহ যৌথ অভিযান পরিচালনা করেন। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেরে গুদামে থাকা লোকজন পালিয়ে যায়। এ অভিযানে কাউকে আটক করা যায়নি। এ সময় মো. এরশাদুর রহমান বিদ্যুৎের গুদাম ঘর থেকে অবৈধভাবে চোরাই পথে আনা জব্দকৃত ভারতীয় পণ্যগুলো পাওয়া গেছে।
তিনি আরও জানান, মো. এরশাদুর রহমান বিদ্যুৎ রংছাতি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি। জব্দকৃত চোরাচালানকৃত ভারতীয় পণ্য বিজিবির (বর্ডার গার্ড বাংলাদেশ) কাছে হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।
এ ব্যাপারে কলমাকান্দা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম-আহবায়ক ইশতিয়াক হাসান সৌরভের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরাও শুনেছি। ছাত্রদলের কোন নেতা কিংবা কর্মী চোরাকারবারীসহ যে কোনো অপকর্ম করলে তাদের বিরুদ্ধে দলীয় সিদ্ধান্ত জিরো টলারেন্স। ওই ছাত্রদল নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ হবে।
Share.
Leave A Reply

Exit mobile version