উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মরিচারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরাফ উদ্দিনকে স্বেচ্ছাচারিতা, দুর্নীতি, আর্থিক অনিয়ম, নিয়োগ বাণিজ্য করার অভিযোগে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যানেজিং কমিটির সভাপতি সারমিনা সাত্তার তাঁকে সাময়িক বরখাস্ত করেন।

জারীকৃত বরখাস্ত পত্রে উল্লেখ করা হয়, প্রধান শিক্ষক শরাফ উদ্দিনের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২ সেপ্টেম্বর হতে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে লাগাতার আন্দোলন করে আসছিল।

আন্দোলনের মধ্যে ছিল বিক্ষোভ মিছিল, প্রশাসনের নিকট স্মারকলিপি প্রদান, অবস্থান কর্মসূচি, বিদ্যালয়ের অফিস ও শ্রেণি কক্ষে তালা ঝুঁলিয়ে ক্লাস বর্জন ইত্যাদি। এতে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমসহ সার্বিক পরিস্থিতি মারাত্মক অবনতি হয়। উদ্ভূত পরিস্থিতির কারণে তদন্ত কমিটির তদন্ত কাজ ব্যহত হয়।

তদন্ত কমিটি বিদ্যালয়ে অবস্থানকালে প্রধান শিক্ষক সুষ্ঠু ব্যবস্থাপনা ও নেতৃত্ব দানে সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দেন। বিদ্যালয়টিতে শিক্ষার কোন পরিবেশ না থাকায় জরুরী ভিত্তিতে শৃঙ্খলা ফিরিয়ে আনার স্বার্থে ও কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যত সুরক্ষায় ম্যানেজিং কমিটির সভায় অনুমোদন সাপেক্ষে প্রশাসনিক কারণে প্রধান শিক্ষক শরাফ উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার বলেন, তার বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হলে তাকে চূড়ান্ত বরখাস্ত করা হবে। সাময়িক বরখাস্ত আদেশে আরও বলা হয় তিনি উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফরিদ আহাম্মদের নিকট দায়িত্বভার হস্তান্তর করবেন এবং বিধি মোতাবেক তিনি খরপোষ ভাতা প্রাপ্য হবেন।

Share.
Leave A Reply

Exit mobile version