পবিপ্রবি প্রতিনিধি:

মানসিক দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে  প্রথম আলো বন্ধুসভা পবিপ্রবি ইউনিট কর্তৃক দাবা প্রতিযোগিতা ও ক্যাসল ক্ল্যাশ আয়োজিত হয়েছে। সভাপতি আতিক রাহাত এবং সাধারণ সম্পাদক ফারদ্বীন রহমান এর নেতৃত্বে এ আয়োজন করা হয়। যা প্রথম আলো বন্ধুসভার এই বছরে আয়োজিত ২৮ তম অনুষ্ঠান।

গত ১৪ সেপ্টেম্বর সকাল দশটায়  প্রথম এলিমিনেশন রাউন্ডটি অনুষ্ঠিত হয়েছে। এর শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. জামাল হোসেন এবং প্রক্টর  অধ্যাপক আবুল বাশার। ব্যাপক উৎসাহের সাথে খেলায় অংশগ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি ও প্রক্টর এবং এরকম প্রতিযোগিতার  প্রশংসা করেন।

প্রতিযোগিতাটি মোট তিন ধাপে সম্পন্ন হয়। প্রথম ২ রাউন্ড এলিমিনেশন রাউন্ড। প্রতি ম্যাচে যিনি হেরেছেন তাকে এলিমিনেট হতে হয়েছে। ফাইনালিস্টদের নিয়ে অবশেষে তৃতীয় রাউন্ড অর্থাৎ Swiss tournament system।  এই পর্যায়ে ফাইনালিস্টদের নিয়ে মোট ৪ টি ম্যাচ অনুষ্ঠিত হয় এবং  সর্বোচ্চ পয়েন্ট প্রাপ্ত প্রতিযোগী বিজয়ী হিসেবে নির্বাচিত হয়।

উক্ত প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মাহিম হোসাইন, দ্বিতীয় মাহফুজ তায়িম ও তৃতীয় মাহমুদ। বন্ধুসভার অন্যান্য সকল মেম্বারদের সহায়তায় এবং একাগ্রতায়  সুন্দরভাবে প্রতিযোগিতাটি সম্পন্ন হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version