বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০২৪

বকশীগঞ্জে প্রধান শিক্ষকের-বিরুদ্ধে দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে মানববন্ধন

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ রাহিন হোসেন রায়হান

জামালপুরের বকশীগঞ্জে লাউচাপড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ও অবৈধভাবে নিয়োগ বাণিজ্যের প্রতিবাদে এলাকাবাসী মানববন্ধন করেছেন। তার বিরুদ্ধে মোটা অংকের টাকার বিনিময়ে প্রতিষ্ঠানে নিয়োগ বাণিজ্য করার অভিযোগ উঠেছে।

১৫ই সেপ্টেম্বর (রবিবার) দুপুরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এলাকাবাসী বিদ্যালয় প্রতিষ্ঠানের গেটের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে বিভিন্ন স্লোগানে প্রধান শিক্ষকের অপসারণ দাবি করেন।

উক্ত মানববন্ধনে লাউচাপড়া বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ম্যানেজিং কমিটির পরিবারের সদস্য মোঃ জাহান আলী বলেন, বিদ্যালয়টিতে সীমাহীন দুর্নীতির ব্যাপারে খোঁজখবরের জন্য প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলামের সঙ্গে দেখা করতে যাই কিন্তূ সে সময় তিনি না থাকায় আর সাক্ষাৎ হয়নি পরবর্তীতে প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম একটি সংবাদ সম্মেলন করে এলাকাবাসীকে কুচক্রী, দুশ্চরিত্র, স্বার্থন্বেষী মহল বলে আখ্যা দেন। এর তীব্র নিন্দা জানিয়ে তিনি এই প্রধান শিক্ষকের সঠিক বিচারের মাধ্যমে অপসারণ দাবি করেন।

এই সময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য দেন মোঃ শাহ কামাল, মোঃ জাহান আলী, ফিরোজ আলম প্রমুখ।তারা বলেন, বিগত সরকারের আমলে ১৫ বছর ব্যাপক দুর্নীতি ও স্বজনপ্রীতি করে আসছে এই প্রধান শিক্ষক স্কুল ফিল্ড ভাড়া, ক্লাসরুমে গোডাউন বানানো, অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে টাকার বিনিময় নিয়োগ বাণিজ্য।

এই প্রতিষ্ঠানে বর্তমানে কোন কমিটি নেই। ১২ থেকে ১৪ সাল আগে সভাপতি মারা যায় তখন থেকে প্রতিষ্ঠানটির কমিটি বিলুপ্ত হয়। অবৈধ প্রধান শিক্ষক ও সভাপতির কারসাজিতে বিপুল অংকের অর্থের বিনিময়ে নিয়োগ দেওয়া হয়। এলাকাবাসীর দাবি এর সুষ্ঠ তদন্তের মাধ্যমে এদের বিচার করা হোক।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

সর্বশেষ

Exit mobile version