ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একাডেমিক স্থবিরতা দূরিকরণে দ্রুত উপাচার্য নিয়োগ দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিল শেষে একইস্থানে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীদের হাতে ‘সেশনজটের কবর চাই,’ ‘ভিসি চায় এমন, শিক্ষার্থীদের ব্যাথায় কাদে যার মন’, ‘ইবির আঙ্গিনায়, দুর্নীতিবাজদের ঠাঁই নাই’, ‘রেকর্ড দেখে ভিসি দিন, দুর্নীতির খবর নিন’—সহ বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সমন্বয়ক এস এম সুইট জানান, গত বছরগুলোতে আমরা দেখেছি ইসলামী বিশ্ববিদ্যালয়কে বাণিজ্যিক প্রতিষ্ঠানে রুপান্তরিত করা হয়েছিল। যেখানে সাধারণ শিক্ষার্থীদের অধিকার বলতে কোনকিছু ছিলো না। তাদের কথা বলার মতো কোন স্বাধীনতা ছিলো না।

ছাত্র-জনতার আন্দোলনের ফলে এখন দেশ স্বৈরাচার মুক্ত হয়েছে এবং ক্যাম্পাস নতুন করে স্বাধীনতা ফিরে পেয়েছে। কিন্তু পরিতাপের বিষয় স্বৈরাচার মুক্তির এক মাস পেরিয়ে গেলেও ইবিতে এখনও ভিসি নিয়োগ দেওয়া হয়নি। ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ দেওয়া হয়েছে।

আমরা চাই অতিদ্রুত এই বিশ্ববিদ্যালয়েও ভিসি নিয়োগ দেওয়া হোক। যিনি হবেন সৎ, যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা ও শিক্ষার্থীবান্ধব এবং যিনি লেজুড়বৃত্তিক কোন কাজের অংশীদার হবেন না—তেমন একজনকে ভিসি হিসেবে নিয়োগের দাবি জানান তিনি।

Share.
Leave A Reply

Exit mobile version