তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

গ্র্যান্ড সুলতান কর্তৃক পরিচালিত মসজিদ উন্মুক্ত করতে সর্বাত্ত্বক আন্দোলন করবে উলামায়ে কেরাম।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে এক বৈঠকে আলেমদের ঐক্যমতে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বাদ এশা শ্রীমঙ্গলের আল-আত্তার জামে মসজিদে বরুনা মাদ্রাসার নাইবে সদরে মুহতামিম ও  মুসলিম কমিউনিটি মৌলভীবাজার’র সভাপতি মাওঃ গাজী শেখ নূরে আলম হামিদীর আহ্বানে আলেম-উলামাদের এক জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

মাওঃ রশীদ আহমদ হামিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আলোচনা-পর্যালোচনার পর উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে  সীদ্ধান্ত গৃহিত হয় যে,চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে অবস্থিত গ্র্যান্ড সুলতান টি রিসোর্ট অ্যান্ড গলফ কর্তৃক পরিচালিত মসজিদুল আউলিয়ার অভ্যন্তরে শিরক বিদআতমুক্ত করে সর্বসাধারণের নামাজ আদায়ের জন্য উন্মুক্তকরণ এবং উরুসের নামে অনৈসলামিক কার্যকলাপ বন্ধের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহন করবে উলামায়ে কেরাম ও তাওহীদি জনতা।

বৈঠকে আরো সীদ্ধান্ত নেওয়া হয় যে, আলেম-উলামা ও সর্বস্তরের তাওহীদি জনতাকে সাথে নিয়ে অনতিবিলম্বে গ্র্যান্ড সুলতান কর্তৃপক্ষের তত্বাবধানে পরিচালিত সকল অনৈসলামিক কার্যকলাপ বন্ধের দাবিতে জোরালো আন্দোলন পরিচালিত হবে।

উপস্থিত সদস্যগণের মতামতের প্রাথমিক পদক্ষেপ হিসাবে মসজিদ  কর্তৃপক্ষে সাথে আলেমদের দাবি নিয়ে আলোচনার জন্য ১৭ সদস্য বিশিষ্ট সাব-কমিটিকে দায়িত্ব দেওয়া হয়।

পরিশেষে সভাপতির বক্তব্যে ও দুয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Share.
Leave A Reply

Exit mobile version