তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের জুড়ী উপজেলার লাঠিটিলা সীমান্ত থেকে দুই রোহিঙ্গা ও তিন বাংলাদেশী নাগরিককে আটক করা হয়েছে। রোববার (৮ই সেপ্টেম্বর) এলাকাবাসী সীমান্তের ১৮০২নং মেইন পিলারের কাছে ঘুরাফেরা করতে দেখে সন্দেহ হলে তাদের আটক করে গোয়ালবাড়ী ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাঠিটিলা বিজিবি’র হাতে আটককৃতদের হস্তান্তর করেন।

আটকরা হলেন, কক্সবাজারের কুতুপালং ক্যাম্পের মৃত আলী আকবরের ছেলে মুস্তাফিজুর রহমান (৫৫), আমানুল্লাহর মেয়ে আছমা বিবি (১৯)।

বাংলাদেশী নাগরিকরা হলেন, হানিফ সরদার (২৪), নিলিমা খাতুন (২৬), পিতা আব্দুল হাকিম সরদার, সুমাইয়া আক্তার (১৯), স্বামী হানিফ সরদার। তারা সবাই খুলনা জেলার তেরখাদা উপজেলার আজুগড়া গ্রামের বাসিন্দা। বিজিবি’র পক্ষ থেকে আটককৃতদের জুড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

বিজিবি’র ৫২ ব্যাটেলিয়ানের অধিনায়ক লে. কর্ণেল মেহেদী হাসান জানান, বিজিবি অন্যত্র টহলে থাকায় রোববার ভোর বেলা সীমান্তের ১৮০২ নং মেইন পিলারের কাছে ঘুরাফেরা করতে দুই রোহিঙ্গা ও তিন বাংলাদেশীকে দেখতে পায় স্থানীয় জনসাধারণ ও জনপ্রতিনিধিরা। পরে স্থানীয়রা তাদের আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় বিজিবি’র কাছে হস্তান্তর করে। আটককৃতরা ভারতে অবৈধভাবে সীমান্ত অতিক্রমের চেষ্টা করছিলেন।

জুড়ী থানার ওসি মেহেদী হাসান গনমাধ্যমকে বলেন, আটক দুই রোহিঙ্গা শরণার্থীদে কক্সবাজারের কুতুপালং ক্যাম্পে এবং বাকি ৩ বাংলাদেশি নাগরিককে মৌলভীবাজার বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version