রুহুল আমিন (গাজীপুর জেলা প্রতিনিধি)

গাজীপুরের শ্রীপুর উপজেলায় শ্রীপুর রেলওয়ে স্টেশন এ ৯ সেপ্টেম্বর (সোমবার) সকাল সোয়া ১১ টার দিকে লাল পতাকা উড়িয়ে ট্রেন (ব্রম্মপুত্র এক্সপ্রেস) থামিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।

ঢাকা-জামালপুর রেলপথে চলাচলকারী ব্রম্মপুত্র এক্সপ্রেসের শ্রীপুর রেলওয়ে স্টেশনে যাত্রাবিরতির দাবীতে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশকারীরা বলেন- শ্রীপুর উপজেলা অত্যন্ত ঘনবসতি পূর্ণ একটি উপজেলা। এখানে জীবিকার তাগিদে দেশের প্রায় ৬৪ জেলার মানুষ বসবাস করেন। রাজধানীর পাশের জেলা হলে ও যানজট ও পরিবহন সংকটের কারণে এ এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের চলাচলে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

বিষয়টি বিবেচনায় নিয়ে কয়েক বছর ধরেই ঢাকা-ময়মনসিংহ রেল সড়কে চলাচলকারী আন্তঃনগর ট্রেনগুলো যাত্রা বিরতির দাবি জানিয়ে আন্দোলন করে আসছি। আন্দোলনের মুখে যমুনা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি অনুমোদন দেয়া হলেও বাকী ট্রেনগুলোর যাত্রাবিরতি কোন সিদ্ধান্ত আজ পর্যন্ত নেয়া হয়নি।

তাই ব্রহ্মপুত্র এক্সপ্রেস সহ অন্যান্য আন্ত:নগর ট্রেনের যাত্রাবিরতির দাবি জানিয়ে ফের মানববন্ধন করা হচ্ছে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত না আসা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে।

শ্রীপুর রেলস্টেশন মাস্টার সাইদুর রহমান বলেন- শ্রীপুর রেলস্টেশনে সব আন্তনগর ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেন এলাকাবাসী।এ সময় জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন আটকে রাখা হয়।তবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

তারপর দুপুর ১টার সময় মানববন্ধন শেষ করে এলাকাবাসী চলে যায়।এতে ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন প্রায় এক ঘণ্টা আটকে ছিল।

Share.
Leave A Reply

Exit mobile version