নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনা দুর্গাপুরে বিভিন্ন মহল থেকে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎের অভিযোগে রহিমা আক্তার (৪২) নামে এক প্রতারককে আটক করে থানায় দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। রবিবার দুপুরে পৌরশহরের সাধুপাড়া এলাকা থেকে তাকে আটক করে ভুক্তভোগীরা। 
স্থানীয় সূত্রে জানা যায়, দুর্গাপুর উপজেলার বিভিন্ন স্থান থেকে মাতৃকালীন ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতাসহ বাড়ি ও টিউবওয়েল পাইয়ে দেয়ার কথা বলে বিভিন্ন অংকের টাকা উত্তোলন করে রহিমা আক্তার। এরপর থেকে গা ঢাকা দেন তিনি। গত দু’বছর আগে পৌরশহরে দেশ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে আয়া পোস্টে চাকরি নেন তিনি। তবে নানা অভিযোগের ভিত্তিতে স্কুল কর্তৃপক্ষ তাকে চাকরিচ্যুত করে। চাকুরি হারানোর পর গত কয়েক বছর ধরে স্কুলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন জায়গায় চাকরি ও বিভিন্ন ভাতার নাম করে অর্থ আত্মসাৎ পরে আসছে বলে অভিযোগ করে আসছেন স্থানীয়রা। 
এদিকে এই প্রতারককে ধরতে সকাল থেকেই দুর্গাপুর পৌরসভার বিভিন্ন স্থানে অবস্থান নেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও ভুক্তভোগীরা। দুপুরের দিকে সাধুপাড়া এলাকায় দেশ বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সামনে থেকে তাকে হাতে নাতে আটক পুলিশে সোপর্দ করে।
ভুক্তভোগী মমতা বেগম জানান, পানির মোটর দেয়ার কথা বলে আমার কাছে ১৩ হাজার টাকা নিয়েছে গত তিন বছর আগে। কিন্তু দীর্ঘদিন ধরেই তার পেছনে ঘুরছি। আজ দেবে কাল দেবে করে আমাদেরকে ঘুরাচ্ছে। মোটর দেয় না, টাকাও দেয় না। এছাড়াও বিরিশিরি এলাকা থেকে বিভিন্ন জনের কাছ থেকে মাতৃকালীন ভাতা বিধবা ভাতা দেওয়ার নাম করে পাঁচ হাজার দশ হাজার টাকা করেও নিয়েছে এই মহিলা। 
এব্যাপারে দুর্গাপুর থানার ওসি মোহাম্মদ রাশেদুল ইসলাম, স্থানীয়রা রহিমারা আক্তার নামে এক মহিলাকে আমাদের কাছে হস্তান্তর করেছে। তার বিরুদ্ধে বিভিন্ন প্রতারণার অভিযোগ রয়েছে বলে আমরা প্রাথমিক ভাবে জানতে পেরেছি। তার বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগের প্রস্তুতি চলছে অভিযোগ পেলে আমরা আইন আনুক ব্যবস্থা গ্রহণ করবো।
Share.
Leave A Reply

Exit mobile version