মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

যৌথবাহিনী কর্তৃক পূর্বধলায় পুলিশের লুট হওয়া অস্ত্রের মধ্যে ২টি পিস্তল উদ্ধার

কে. এম. সাখাওয়াত হোসেন: দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন গত ৪ আগস্ট নেত্রকোনার পূর্বধলা উপজেলায় পুলিশের লুট হওয়া অস্ত্রের মধ্যে দুটি পিস্তল উদ্ধার করেছে যৌথবাহিনীর সদস্যরা। জড়িত সন্দেহে একজন নারীসহ পাঁচজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে সেনাবাহিনী।
শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল সোয়া ৮টার দিকে পূর্বধলার উপজেলার সোয়াই নদী হতে একটি পিস্তল এবং আগের দিন শুক্রবার জালশুকার কুমুদগঞ্জ মসজিদের ভেতর থেকে পরিত্যাক্ত অবস্থায় আরেকটি পিস্তল উদ্ধার করতে সক্ষম হয় যৌথবাহিনী।
এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন নেত্রকোনা জেলায় দায়িত্বরত অষ্টম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুল হায়দার। 
জানা যায়, সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ৫ সেপ্টেম্বর নেত্রকোনা সেনা ক্যাম্পের ক্যাপ্টেন সাজিদ বিন রওশনের নেতৃত্বে ও ম্যাজিস্ট্রেট সঞ্জীত সরকারের উপস্থিতিতে পূর্বধলার শ্যামগঞ্জ এলাকার বিভিন্নস্থানে রাতভর যৌথবাহিনী অভিযান পরিচালনা করে। 
এ অভিযানে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য আটকরা হলো- পূর্বধলার জালশুকা গ্রামের মো. শফিকুল ইসলাম (২৩), একই গ্রামের মো. আমিনুল ইসলাম (২৫), গোহালাকান্দা গ্রামের মো. সাব্বির হোসেন খান (১৮), জামাইকোণা গ্রামের মো. আতাউর রহমান (৩৯) এবং ময়মনসিংহ গৌরীপুর উপজেলার মহিলাকান্দা গ্রামের মোছা. জান্নাতুল ফেরদৌশ (২৬)।
পরে গত ৬ সেপ্টেম্বর (শুক্রবার) গোয়েন্দা তথ্যে ও স্থানীয় জনগণের সহায়তায় পূর্বধলা সেনা ক্যাম্পের কমান্ডার লেফটেন্যান্ট এ.এম.এন. আকিবের নেতৃত্বে যৌথবাহিনী জালশুকা কুমুদগঞ্জ এলাকায় অভিযান পরিচালনা করে। কুমুদগঞ্জ মসজিদের ভেতরে শপিং ব্যাগে কাপড়ে মোড়ানো পরিত্যাক্ত অবস্থায় একটি নাইন এম.এম. পিস্তল ও একটি পিস্তলের ম্যাগাজিন উদ্ধার করে।
একই দিন সন্ধ্যা আনুমানিক ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পূর্বধলা থানা পুলিশ জানতে পারে গত ৪ সেপ্টেম্বর দুস্কৃতিকারীরা ছিনিয়ে নেওয়া অস্ত্রের মধ্যে একটি অস্ত্র নদীতে ফেলে দিয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরী দলের সহায়তায় ৭ সেপ্টেম্বর সকাল সোয়া ৮টার দিকে পূর্বধলার শ্যামগঞ্জ ইসবপুর পালপাড়া গ্রামের সোয়াই নদী হতে একটি পিস্তল ও একটি ম্যাগাজিন উদ্ধার করা হয়।
উল্লেখ্য, গত ০৪ আগস্ট নেত্রকোনা পুলিশের ১০টি নাইন এমএম পিস্তল, ২৬টি ম্যাগাজিন, ৪২০ রাউন্ড পিস্তল এ্যামোনিশন, ৪০ রাইন্ড রাইফেল এ্যামোনিশন ও ৩২টি টিয়ার গ্যাস শেল জেলার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার এলাকা থেকে লুট হয়। এরআগে লুট হওয়া অস্ত্রের মধ্যে সাতটি অস্ত্র ও একটি অস্ত্রের ভাঙ্গা অংশ উদ্ধার হয়েছিল।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version