আল নোমান শান্ত,
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি –

নেত্রকোনার দুর্গাপুরের সীমান্তবর্তী দুর্গাপুর ইউনিয়নের ভবানীপুর এলাকায় দাছান পাহাড়ি ছড়ার উপর নির্মিত কাঠের ব্রিজটি ভেঙে যাওয়ায় দীর্ঘদিন যাবত ওই এলাকার মানুষ চলাচল সহ নানা অসুবিধার সম্মুখীন হচ্ছিল।

এ অবস্থায় আজ শুক্রবার দিনব্যাপী এলাকাবাসী,বিজিবি ও স্থানীয় গন্যমান্যব্যক্তিরা স্বেচ্ছাশ্রমে মেরামত করেন ব্রিজটি। তবে এলাকাবাসীর দাবী সরকারের কাছে দাছান ছড়ার উপর একটি স্থায়ী ব্রিজ।এছাড়াও ভবানীপুর থেকে জিরো পয়েন্ট পর্যন্ত প্রায় ৩ কি.মি কাঁচা রাস্তার বেশির ভাগ অংশ উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের প্রবল স্রোতে ভেঙ্গে গেছে৷ এতে করে ওই এলাকার একমাত্র খেলার মাঠ রয়েছে ভাঙ্গন ঝুঁকিতে,এলাকার কৃষিজাত পন্য যাতায়াত,এলাকাবাসীর চলাচল,ছেলে-মেয়েরা স্কুলে যেতে অসুবিধা সহ নানা সমস্যা হচ্ছে। সীমান্ত এলাকা হওয়ায় ওই এলাকায় রয়েছে একটি বিজিবি ক্যাম্প। রাস্তা ভাঙ্গন ও স্থায়ী ব্রিজ না থাকায় বিজিবির সদস্যরা তাদের নানারকম কাজ পরিচালনা করতে অসুবিধা হচ্ছে।

শুক্রবার ভবানীপুর এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়,দাছান ছড়ার উপর নির্মিত কাঠের ব্রিজ ভেঙে যাওয়ায় বাঁশ-কাঠ,গাছ সহ নানা সরঞ্জাম দিয়ে মেরামত করছেন এলাকাবাসী বিজিবি সহ স্থানীয় গন্যমান্যব্যক্তিরা৷ এছাড়াও বস্তাতে মাটি ভরে ভেঙ্গে যাওয়া রাস্তায় দিয়ে চলাচলের উপযোগী করার চেষ্টা করছে তারা। তবে স্থায়ীভাবে রাস্তা মেরামতের জোর দাবি জানান এলাকাবাসী। কাঠের ব্রিজ ও রাস্তা মেরামত কাজে সার্বিক সহযোগিতা করছেন মঞ্জুরুল হক মঞ্জু৷ আরও সহযোগিতা করেছেন ভবানীপুর ক্যম্পেট নায়েব সুবেদার মো. হযরত,রতন মড়ল,মাসুদ মিয়া,জাহাঙ্গীর,ওয়াদুদ,সেলিম তুষার,মারকোষ কালাম,জালাল,নবী হোসেন,সুমন,বেলবন,শান্তুিস, সুদেব হাজং,সুকুল সহ আরো অনেকে।

Share.
Leave A Reply

Exit mobile version