মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

পাথরঘাটায় সিসিডিবি’র  তাল বীজ রোপণ

মাহমুদুর রহমান রনি (বরগুনা):-বরগুনার পাথরঘাটায় জলবায়ু সহনশীল জনগোষ্ঠী তৈরিতে স্হানীয় যুব সম্প্রদায়কে সম্পৃক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পাথরঘাটা সদর ইউনিয়নের চরলাঠিমারা গ্রামে ৫ শত তালবীজ রোপণ করেছে সিসিডিবি ।

মঙ্গলবার( ৩ সেপ্টেম্বর ) বিকেলে চরলাঠিমারা জলবায়ু যুব দলের বাস্তবায়নে সিসিডিবির সহযোগিতায়  হরিণঘাটা পশ্চিম পাড়ার মকিম শিকদার বাড়ির সামনের রাস্তায় সামনে তাল বীজ রোপণ করা হয়।

 

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিডিবি’র পাথরঘাটা উপজেলা সমন্বয়কারী জনাব সুব্রত মিস্ত্রী,  চরলাঠিমারা সিসিআরসি সভাপতি জনাব মোঃ বেল্লাল হোসেন। বীজ রোপণে অংশগ্রহণ করে  , “চরলাঠিমারা জলবায়ু যুব দল” এর জলবায়ু সহযোদ্ধাগনসহ সিসিআরসি এর কোষাধ্যক্ষ জনাব মোঃ মোস্তাফিজুর রহমান এবং সিসিডিবি’র মাঠ সংগঠক মোঃ ওয়ারেসুর রহমান প্রমুখ।

সিসিডির উপজেলা সমন্বয়কারী বলেন, এভাবেই তরুণরা জলবায়ু সহনশীল কমিউনিটি তথা দেশ গঠনে সামনে থেকে নেতৃত্ব দেবে। তাদের এই নেতৃত্বকে বেগবান করতে ও বজ্রাঘাত ও প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে আমাদের এই কার্যক্রম পাথরঘাটা সদর ইউনিয়নের বিভিন্ন এলাকায়  চলমান থাকবে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version