সোয়াইন আলী, জবি প্রতিনিধি :

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক ছাত্রীকে শারিরীক ও মানসিকভাবে হেনস্তার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত ও ছাত্রলীগ কর্মীর নাম সাকলাইন সাদাত তন্ময়। তিনি রসায়ন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

ভুক্তভোগী ছাত্রীও একই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এবং অভিযুক্তের সহপাঠী।

তন্ময় নামের ওই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে হেনস্তার অভিযোগ তুলে গত ২৯ আগস্ট (বৃহস্পতিবার) রসায়ন বিভাগের চেয়ারম্যান বরাবর একটি অভিযোগপত্র দিয়েছেন ভুক্তভোগী ছাত্রী।

অভিযোগ পত্রে বলা হয়েছে, গত কালয়েকমাস আগে ছাত্রলীগের কর্মী দ্বারা হলে আমাকে শারীরিক ও মানসিক ভাবে হেনস্তা করা হয়েছে যার ন্যপথ্যে ছিল আমার ব্যাচমেট সাকলাইন সাদাত তন্ময়। সে সময় বিচার দিতে চাইলে নানা ভাবে ভয়ভীতি দেখানো হয় বর্তমানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিরোধীতা এবং সাধারণ শিক্ষার্থীদের হুমকি দেওয়ায় তাকে ব্যাচ থেকে অবাঞ্চিত ঘোষণা করলে পুনরায় আমাকে ভয়ভীতি দেখানো হয়।

ভুক্তভোগী ছাত্রী বলেন, অনেকদিন থেকেই সে আমাকে হেনস্তা করে আসছে। গত কয়েকদিনে সরাসরি দেখা হলেই আমাকে বেশ কয়েকবার হুমকি-ধামকিও দিয়েছে। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এবিষয়ে অভিযুক্ত সাকলাইন সাদাত তন্ময় বলেন, আমার নামে যে অভিযোগ দিয়েছে তা মিথ্যা সে অনেক আগের কথা টেনে আনছে এটা ব্যক্তিগত আক্রমণ৷ যদি আমি এ রকম কিছু করে থাকি প্রমাণ দিয়ে বিচার করুক।

রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. একেএম লুৎফর রহমান বলেন, বিষয়টি আমি দেখেছি বিভাগের অন্যান্য কাজের চাপে অভিযুক্তকে নিয়ে বসা হয়নি। আমি তাদের কে নিয়ে আগামী বৃহস্পতিবার বসবো।

Share.
Leave A Reply

Exit mobile version