লালমনিরহাট থেকে ফিরে রংপুর প্রধান আবু নাসের সিদ্দিক তুহিন

লালমনিরহাট জেলার সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের স্থানীয় যুব সমাজের আয়োজনে গত ৩০ আগস্ট শুক্রবার স্পেশাল হেলথ্ ক্যাম্প অনুষ্ঠিত।সাতপাটকী আজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উক্ত স্পেশাল মেডিকেল ক্যাম্প চলমান ছিলো।

উক্ত ক্যাম্পে সকল ধরনের রোগের চিকিৎসাসেবা প্রদান করেছেন জেনারেল ফিজিশিয়ান, লাইফস্টাইল মডিফায়ার এন্ড রিসার্চার- ডা. কাওছার আহমেদ, এমবিবিএস(রংপুর মেডিকেল কলেজ),সিসিএইচ(উচ্চরক্তচাপ ও হৃদরোগ),সিসিডি(ডায়াবেটিস ও হরমোন) সিএমইউ(আল্ট্রাসনোগ্রাফী) সিসিআরএমবি (রিসার্চ)সিনিয়র মেডিকেল অফিসার,(হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর।)

গেস্ট মেডিসিন কনসালটেন্ট, ডায়াবেটিস সমিতি হাসপাতাল, জেলখানা রোড, লালমনিরহাট। এছাড়াওচিকিৎসাসেবা দিয়েছেন ডা. মো: মনির হোসেন মুরাদএমবিবিএস(ঢাকা), পিজিটি(নিউরোমেডিসিন ও এন্ডোক্রাইনোলজি), সিসিএইচ(উচ্চরক্তচাপ ও হৃদরোগ), সিনিয়র মেডিকেল অফিসার(হাইপারটেনশন এন্ড রিসার্চ সেন্টার, রংপুর)
স্পেশাল মেডিকেল ক্যাম্পে রোগীদের ওজন, উচ্চতা, বিএমআই, ব্লাড প্রেশার, ব্লাড গ্রুপিং ও ডায়াবেটিস পরীক্ষা করা হয় ।

শতাধিক রোগী স্বল্প মূল্যে চিকিৎসা সেবা পেয়েছেন।উদ্বোধন করেন মহেন্দ্রনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আবদুল মজিদ মন্ডল, উপস্থিত ছিলেন দুলাল মন্ডল, শহিদুল ইসলাম, আতিক ইসলাম, ইসমাইল হোসেন, আজিজুল ইসলাম সুজন,,ডাঃ কাওছার আহমেদ, ডাঃ মনির হোসেন মুরাদ, সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন, স্বেচ্ছাসেবক আরিফুল, আদিব সরকার, আশরাফুল, রাকিব, শেখ সাদী,শেখ সৈকত, শাকিল,নাজমুল, হাসান, নাইন,আরিফ,শরিফুল, ইউসুফ, নিজাম, রহিম, বাদশা,আনিছুর, আদম, শেখ ফরিদ, আঃ হাকিম প্রমুখ।

স্পেশাল মেডিকেল ক্যাম্পটি পরিচালনা করেন সাংবাদিক আবু নাসের সিদ্দিক তুহিন ও আদিব সরকার । উল্লেখ্য স্পেশাল মেডিকেল ক্যাম্প থেকে অর্জিত অর্থ বন্যার্ত ও অসহায়-দুস্থদের পুনর্বাসন প্রকল্পে ব্যায় করা হবে। ডাঃ কাওছার আহমেদ প্রতি বছর তার নিজ এলাকার বিভিন্ন গ্রামে ঘুরেঘুরে এই ক্যাম্পের আয়োজন করে আসছেন।

Share.
Leave A Reply

Exit mobile version