শার্শা প্রতিনিধিঃ

পার্শ্ববর্তী দেশ ভারত গমণকালে যশোর জেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজিব নওশাদ বেনাপোল ইমিগ্রেশনে গ্রেফতার হন। ট্যুরিষ্ট ভিসা নিয়ে তিনি ভারতে গমনের উদ্দেশ্যে বেনাপোল চেকপোষ্টে পৌছালে ৪৯ ব্যাটালিয়ন,বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র আইসিপি ক্যাম্পের সদস্যরা তাকে গ্রেফতার করে। তার পাসপোর্ট নাম্বার- A01341844(এ ০১৩৪১৮৪৪)।

তানজিব নওশাদ এর বাড়ী যশোর জেলার পৌরসভাধীন পুরাতন কসবা এলাকায়। তার পিতার নাম-সাইফুজ্জামান। দীর্ঘদিন যাবৎ সে যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে অধিষ্ঠিত আছেন। সম্প্রতি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পরবর্তী সময়ে আ.লীগসহ এর অঙ্গ সংগঠনের সকল নেতা-কর্মীদের বিদেশ গমনে বিধি-নিষেধ রয়েছে। বিশেষ করে গুরুত্বপূর্ণ পদে যে সকল নেতা-নেতৃবৃন্দ রয়েছেন তাদের জন্য সীমান্ত এলাকা জুড়ে কড়া নজরদারী রয়েছে,যাতে তারা কোন প্রকারে পালাতে না পারে।

এদিকে,গ্রেফতারের বিষয়ে বিজিবি সূত্রে জানা গেছে,শুক্রবার(২৩ আগষ্ট) সকাল ৮’২০ মিনিটের দিকে
তানজিব নওশাদ ভারতে পালাবার উদ্দেশ্যে সে তার পাসপোর্ট সহকারে বেনাপোল চেকপোষ্ট এলাকায় প্রবেশ করে। সেখানে অবস্থিত সোনালী ব্যাংক শাখা হতে ভ্রমণ ট্যাক্স এবং ইমিগ্রেশন প্রবেশের রশিদ সংগ্রহ করে ইমিগ্রেশন অভ্যন্তরে প্রবেশের চেষ্টাকালে তার গতিবিধি সন্দেহ হলে সেখানে অবস্থিত বিজিবি’র তল্লাশী কেন্দ্রের দায়িত্বরত সদস্যরা তাকে তার পরিচয় নিয়ে চ্যালেঞ্জ করলে,সে তার পরিচয় সম্পর্কে স্বীকারোক্তি দিলে তাকে গ্রেফতার করে প্রথমে চেকপোষ্টে অবস্থিত আইসিপি ক্যাম্পে এবং পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ৪৯ বিজিবি’র যশোর জেলার অধিনায়ক লে,কর্ণেল সাইফুল্লা সিদ্দিকি’র নির্দেশে বেনাপোল পোর্টথানায় তাকে সোপর্দ করা হয়।

Share.
Leave A Reply

Exit mobile version