তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আদিবাসী নেতা ধীরেন্দ্র কুমার সিংহের উপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। স্কুল প্রাঙ্গণে৷ বিদ্যালয়ে ক্লাস চলাকালে তার উপর হামলা চালানো হয়। এ ঘটনায় একজনকে আটক করেছে সেনাবাহিনী সদস্যরা।

রোববার (১৮ই আগস্ট) উপজেলার ইসলামপুর ইউনিয়নের সীমান্তবর্তী ইসলামপুর পদ্মা মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যলয়ে এ ঘটনা ঘটে।

এ সময় শিক্ষার্থীরা বিদ্যালয় প্রাঙ্গণ ঘিরে ফেলে এবং আশপাশের লোকজনও ছুটে আসেন। খবর পেয়ে সেনাবাহিনীর দল ঘটনাস্থলে ছুটে গিয়ে আক্রান্ত শিক্ষককে উদ্ধার করেন। সেনাবাহিনী আসার খবরে অন্য হামলাকারীরা পালিয়ে গেলেও সেনাবাহিনী একজনকে আটক করতে সক্ষম হয়।

হামলার শিকার প্রধান শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহ জানান, হঠাৎ দল বেঁধে এসে দুর্বৃৃত্তরা স্কুলের ভেতরেই হামলা চালায়। সেনাবাহিনী, শিক্ষার্থী ও আশপাশের লোকজন দ্রুত এগিয়ে না আসলে আমার ও প্রতিষ্ঠানের বড় ধরণের ক্ষতি থেকে রক্ষা পেলো।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সতর্কতা ও অভয় দেয়ার পরও এমন হামলা দুঃখজনক, আমি বিস্মিত হতবাক। ধীরেন্দ্র কুমার সিংহের স্ত্রী রঞ্জিতা সিনহা জানান, এই মুহুর্তে আমরা নিরাপত্তাহীনতায় ভোগতেছি।

উল্লেখ্য, ধীরেন্দ্র কুমার সিংহ বিশিষ্ট সংগঠক ও বেশ কয়েকটি আদিবাসী সংগঠনের দায়িত্বশীল পদে দায়িত্বে রয়েছেন।

স্থানীয় সূত্রের বরাতে জানায়, হামলার নেতৃত্ব দেওয়া সেলিম মিয়াকে আটক করে নিয়ে যায় সেনাবাহিনী। তিনি একই ইউনিয়নের শ্রীপুর গ্রামের বাসিন্দা। নাম না বলা শর্তে একজনের দাবি হামলার পেছনে স্থানীয় জনপ্রতিনিধির ইন্ধন রয়েছে।

এদিকে ইসলামপুর পদ্মা মেমোরিয়াল পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও আদিবাসী নেতা ধীরেন্দ্র কুমার সিংহের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কমলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সত্যেন্দ্র কুমার পাল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

ঘটনার ব্যাপারে কমলগঞ্জ থানার ওসি সাইফুল আলম বলেন, থানায় কেউ না থাকায় সেনাবাহিনী আটককৃত ব্যক্তিকে পুলিশের হাতে তুলে দিতে পারেননি।

Share.
Leave A Reply

Exit mobile version