মোঃ বাবুল হোসেন, পাঁচবিবি  (জয়পুরহাট) প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবিতে দীর্ঘ দিনের বিবাদমান রেলওয়ের লীজকৃত সম্পত্তি অবৈধ দখলদার থেকে উদ্ধার করে প্রকৃত লীজ গ্রহীতার নিকট হস্তান্তর করেছেন রেলওয়ের পশ্চিমাঞ্চল পার্বতীপুর রেলওয়েল কানুনগো মোঃ সাজ্জাদুল ইসলাম।

১৯ আগস্ট সোমবার সকালে উপজেলার রাধাবাড়ী কালীশা পুকুর সংলগ্ন এলাকায় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের উপস্থিতিতে বর্তমান লীজ গ্রহীতা পাঁচবিবি মৌজার আলতাফ হোসেন খোকন বক্সের পুত্র শিল্পী মমিনুল ইসলাম মিঠুকে বেদখলকৃত এক একর একচল্লিশ শতাংশ জমি লাল ঝান্ডা টাঙ্গিয়ে বুঝিয়ে দেন।

জানা যায়, পাঁচবিবি রেল ষ্টেশনের অদূরে উত্তর দিকে কালীশা পুকুর সংলগ্ন রাধাবাড়ি মৌজার (জেএল নং-৬৭, খতিয়ান নং-০৩, দাগ নং-১৪০, বিএস-১৪/অংশ), প্লট নং ১৫৯,  নিলামী মোট ১ একর ৪১ শতক সম্পত্তি টেন্ডারের মাধ্যমে সর্বোচ্চ দরদাতা হিসাবে ইজারা প্রাপ্ত হন পাঁচবিবি পৌরসভার স্টেডিয়াম সড়ক এলাকার ভাস্কর ও সংগীতশিল্পী মমিনুল ইসলাম মিঠু ।

জানা যায়, ইতোপূর্বে  গত ১৮ অক্টোবর ২০২৩ ইং তারিখে রেল কর্তৃপক্ষ ঢেঁড়া পিটিয়ে লাল ঝান্ডা দিয়ে ইজারা সূত্রে উক্ত সম্পত্তির সীমানা নির্ধারন করে রেল প্রশাসন ওই সম্পত্তি মিঠুকে বুঝিয়ে দিলেও বালিঘাটা বাজারের জাফরুল গং ঐ সম্পত্তি  নিজেদের দাবী করে প্রকৃত ইজারা সূত্রে প্রাপ্ত মিঠু, তার ভাই ও কর্তব্যরত শ্রমিকদের সশস্ত্র হামলা চালিয়ে রক্তাক্ত জখম করে তাড়িয়ে দেন পূর্বের ভূমিদস্যুরা।

পরবর্তীতে মমিনুল ইসলাম মিঠু রেলওয়ে থেকে লীজ নেওয়া সম্পত্তি ফিরে পেতে চলতি বছরের ২৮ মে রেলওয়ে মন্ত্রণালয়ে একটি লিখিত আবেদন করেন।

উক্ত আবেদনের প্রেক্ষিতে লাইসেন্স কৃত সম্পত্তি সরেজমিনে বুঝিয়ে দেওয়ার জন্য রেলপথ মন্ত্রনালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবিরের নির্দেশে সিনিয়র সহকারী সচিব রফিকুল ইসলাম স্বাক্ষরিত একটি পত্র গত ৯

জুলাই মো: রেজাউল করিম প্রধান ভূ-সম্পত্তি কর্মকর্তা (পশ্চিম) রাজশাহীতে প্রেরণ করেন।

উক্ত নির্দেশনানুযায়ী ১৯ আগস্ট বাংলাদেশ রেলওয়ে পার্বতীপুর ফিল্ড কানুনগো সাজ্জাদুল ইসলাম বর্তমান লীজ গ্রহীতা মিঠুকে সম্পত্তি বুঝিয়ে দেন। এর আগে

৬মে বাংলাদেশ রেলওয়ে পাকশী বিভাগীয় ভূ- সম্পত্তি কর্মকর্তা মোঃ নুরুজ্জামান স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জাফর ইমাম সাগর ও মোঃ জাফর হাসান শাওনের নামীয় কৃষি লাইসেন্স (যার নং- ১১০০৬) বাতিল ঘোষনা করেন। তবে জাফরুল ইসলাম বলেন, আমার লাইসেন্স কিভাবে বাতিল হলো এটি বোধগম্য নয়।

Share.
Leave A Reply

Exit mobile version