দল-মত নির্বিশেষে দীর্ঘদিন পর একই একই ছাতার নিচে এলো সিলেটের মুরারিচাঁদ ( এমসি) কলেজের বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি এবং সাধারণ শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার ( ১৩ আগস্ট) সকালে কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে গণিত বিভাগের ২০৬ নাম্বার কক্ষে এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যেখানে মুরারিচাঁদ রোভার স্কাউট,এমসি কলেজ বিএনসিসি, এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটি, থিয়েটার মুরারিচাঁদ, মুরারিচাঁদ কবিতা পরিষদ, মুরারিচাঁদ ডিবেটিং সোসাইটি সহ কলেজের অন্যান্য সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং বিভাগগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় – শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা, ক্যাম্পাসে দখলদারিত্ব ও প্রতিহিংসামূলক রাজনীতি বন্ধ করা,মেধার ভিত্তিতে ছাত্র এবং ছাত্রী হোস্টেলে শিক্ষার্থীদের স্থান দেওয়া, কলা ভবনের সামনে থাকা বেঞ্চ দ্রুত সময়ের মধ্যে ভেঙে সেখানে ফুলের বাগান করা, দরিদ্র তহবিল থেকে প্রকৃত দরিদ্র শিক্ষার্থীদের সাহায্য করা, দ্রুততম সময়ের মধ্যে ছাত্রসংসদ নির্বাচন দেওয়া সহ শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করা হয়।

পরে তারা কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো রিয়াজ এর সাথে দেখা করে এসব দাবি জানান। এসময় এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা আশরাফ আহমেদ, মুরারিচাঁদ কলেজ রোভার স্কাউট গ্রুপের সভাপতি সেলিম মাহমুদ, এবং মুরারিচাঁদ কলেজ বিজ্ঞান ক্লাবের সভাপতি সামসুল আহমদ সায়েমসাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে অধ্যক্ষের সাথে কথা বলেন। এসময় অধ্যক্ষ কিছু দাবি দ্রুততম সময়ের মধ্যে পূরণ করা এবং সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো সর্বোচ্ছ গুরুত্ব দেওয়ারও আশ্বাস দেন।

Share.
Leave A Reply

Exit mobile version