চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের সংঘর্ষে  জন আহত হয়েছে। শুক্রবার বিকালে  উপজেলার সেলিমা বাদ গ্রামে এ ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ২ জনকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

 এলাকাবাসী জানান,  শিবগঞ্জ পৌর এলাকার সেলিমা বাদ গ্রামের বফাত শেখের ছেলে রবিউল শেখ  একয় এলাকার নেজাম শেখের ছেলে কামালের জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল মামলা চলোমান রয়েছে। শুক্রবার বিকালে বিরোধ জমি বেরা দিতে গেলে   উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। রবিউল পক্ষের ১২ জন ও কামাল পক্ষে ৭ জন আহত।  এতে উভয় পক্ষের ১৯ জন আহত হয়। দুই পক্ষের বাড়ি ভাঙচুর করা হয়েছে।

রবিউল শেখ  বলেন,আমার জমি আমার দলিল সবকিছু আমার। জোর জবরদস্তি করে আমার জমি দখল করতে এসেছিল জমি ছেড়ে বেড়া দেওয়ার চেষ্টা করছিল বাধা দিতে গেলে তারা দেশীয় অস্ত্র নিয়ে আমাদের উপর হামলা চালায় বাড়িঘর লুটপাট ও ভাঙচুর করে,  আমরা প্রায় ১২ জন আহত হয়েছি এবং কয়েকজন রাজশাহী মেডিকেলে ভর্তি আছি। বারবার মীমাংসার বসা হলেও তার  সমাজকে ও মানে না এবং

বসলে তারা কোন কাগজপত্র দেখাতে পারেনি এবং তারা কোন কিছুই মানতে চায়না। এ বিষয়ে একটি আদালতে মামলা চলমান রয়েছে ।

কামালের ছেলে রোমন আলী, রবিউলের অভিযোগ অস্বীকার করে বলেন,

আমরা আমাদের জমি বেড়া ছিলাম এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে আমাদের উপর চড়াও  হয় এবং  আমরা কয়েক জন আহত হয়েছি।

শিবগঞ্জ  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আল আকসা জানান , দুইজনের অবস্থা গুরুতর হওয়ায়  রাজশাহী মেডিকেল কলেজের রেফাড করা হয়েছে।  এঘটনায় ১৭ আহত হয়েছে।

শিবগঞ্জ থানা তদন্ত কর্মকর্তা  সুকুমালকুমার দেবনাথ জানান , জমিজ আমার বিরোধের জেরে সংঘর্ষে কয়েকজন আহত হয়েছে তবে উনিশ জন নয় আমি ঘটনা জানি ও অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে  ।

Share.
Leave A Reply

Exit mobile version