রুহুল আমিন (গাজীপুর জেলা প্রতিনিধি)

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে উত্তাল সারাদেশ।৩ আগস্ট (শনিবার) দেশের বিভিন্ন স্থানে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। এ সময় গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের মাওনায় বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় ১৫ জন আহত হন।

সরজমিনে দেখা যায়, শনিবার বেলা ১১টা থেকে আন্দোলনরত ছাত্ররা মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড়ে অবস্থান নেয়। এদিকে সরকার দলীয় কর্মী-সমর্থকরা মাওনা চৌরাস্তার ফ্লাইওভারের নিচে অবস্থান নিলে উত্তেজনা দেখা দেয়।

কিছু সময় পর ছাত্ররা লাঠি -সোঠা হাতে মিছিল নিয়ে মাওনা ফ্লাইওভার এলাকায় যায়।এ সময় ছাত্ররা পুলিশ ও সরকার দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে ‘ভুয়া ভুয়া’ স্লোগান দেয়। পরে ছাত্ররা পল্লী বিদ্যুৎ মোড়ে ফিরে যায়।

এর কিছু সময় পর আওয়ামী লীগ সমর্থিত নেতাকর্মীরা মাওনা ফ্লাইওভারের নিচে অবস্থান নেয় এবং খণ্ড খণ্ড মিছিল বের করে। এরপর আবার ছাত্ররা মিছিল নিয়ে মাওনা চৌরাস্তায় আসে এবং মাওনা হাইওয়ে, গাজীপুর জেলা পুলিশ, শ্রীপুর থানা পুলিশের তিনটি বক্সে ভাঙচুর চালায়।

পরে উত্তেজিত ছাত্ররা একত্রিত হয়ে মাওনা-শ্রীপুর সড়কের ভাই ভাই সিটি কমপ্লেক্সের সামনে থাকা পুলিশের গাড়িসহ কয়েকটি গাড়িতে ভাঙচুর চালায়ি পুলিশের গাড়িতে আগুন জ্বালিয়ে দেয়।

Share.
Leave A Reply

Exit mobile version