মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা প্রতিপক্ষ স্বাগতিক ফ্রান্স

মরক্কোর কাছে প্রথম ম্যাচে সেই নাটকীয় হারের ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারল না আর্জেন্টিনা। টানা দুই ম্যাচ জিতে কোয়ার্টার নিশ্চিত করেছে রানার্সআপ হিসেবে। কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে স্বাগতিক ফ্রান্সকে পেয়েছে আলবিসেলেস্তেরা।

গত মঙ্গলবার (৩০ জুলাই) প্যারিস অলিম্পিকের ফুটবল ইভেন্টে ‘বি’ গ্রুপের শেষ ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আর্জেন্টিনা। এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইরাককেও হারিয়েছে তারা।

এদিকে ‘এ’ গ্রুপে প্রথম দুই ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র ও গিনির বিপক্ষে জিতে শীর্ষে ছিল ফ্রান্স। নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপসেরা হয় স্বাগতিকরা। ফলে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে পেয়েছে তারা।

অন্যদিকে আর্জেন্টিনার গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া মরক্কো কোয়ার্টারে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে যুক্তরাষ্ট্রকে। এছাড়া স্পেন, প্যারাগুয়ে, মিশর ও জাপানও শেষ আট নিশ্চিত করেছে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version