মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

অলিম্পিক উদ্বোধনের আগে ফ্রান্সের রেল নেটওয়ার্কে নাশকতা

আজ পর্দা উঠছে প্যারিস অলিম্পিকের। তবে উদ্বোধনের কয়েক ঘণ্টা আগে ফ্রান্সের হাইস্পিড রেল নেটওয়ার্ক নাশকতার শিকার হয়েছে। সংঘবদ্ধ দুর্বৃত্তের দল দেশটির বেশকিছু রেলওয়ে স্থাপনায় আগুন ধরিয়ে দিয়েছে। শুক্রবার (২৬ জুলাই) হাজার হাজার ট্রেনযাত্রীর যাত্রা বিঘ্নিত হয়। তদন্তকারীরা এই ঘটনাকে দুর্বৃত্তদের সমন্বিত নাশকতা হিসেবে অভিহিত করেছেন। খবর এএফপির।

দেশটির রেল চলাচল কর্তৃপক্ষ এসএনসিএফ জানিয়েছে, ব্যাপক আকারে এই হামলা চালানো হয়েছে এবং এতে রেল যোগাযোগ নেটওয়ার্ক প্রায় অচল হয়ে পড়েছে। তারা জানিয়েছে আরও অনেক রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হবে।

এসএনসিএফ আরও জানায়, রাতভর এই তাণ্ডব চালায় দুর্বৃত্তরা। রেলওয়ের বিভিন্ন স্থাপনায় আগুন জ্বালিয়ে দেওয়া হয়। ক্ষতিগ্রস্ত লাইনগুলোতে ট্রেন চলাচল মারাত্মকভাবে বিঘ্নিত হয়। নাশকতার এসব ঘটনায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তা মেরামত করতে এক সপ্তাহ লাগবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। সংস্থাটির প্রধান নির্বাহী জা-পিয়েরে ফারানদো বলেছেন, আট লাখ যাত্রী চরম দুর্ভোগের মুখে পড়েন এই নাশকতার কারণে।

দেশটির পরিবহন মন্ত্রী পেট্রিস ভার্গরিটে এই হামলাকে জঘণ্য অপরাধমূলক কাজ হিসেবে বর্ণনা করেছেন। তিনি বলেছেন, এসব ঘটনায় সপ্তাহজুড়ে খুবই কঠিন পরিস্থিতির মুখোমুখি হবেন জনসাধারণ।

উল্লেখ্য, বাংলাদেশ সময় শুক্রবার (২৬ জুলাই)  রাত সাড়ে ১১টায় শুরু হওয়ার অপেক্ষায় প্যারিস অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। এবারই প্রথম কোনো অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান স্টেডিয়ামে আয়োজিত হচ্ছে না। ভিন্নতা আনতে উদ্বোধনী অনুষ্ঠান হবে প্যারিসের প্রাণকেন্দ্র সিন নদীতে।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version