দ্যা মেইল বিডি / খবর সবসময়

; ;

দ্যা মেইল বিডি ডট কম

তথ্য মন্ত্রণালয় কর্তৃক নিবন্ধিত অনলাইন পত্রিকা, নিবন্ধন নং- ১১

আরিফুল ইসলাম রনক, নওগাঁ জেলা প্রতিনিধি:
কৃষিই সমৃদ্ধি ,কৃষি বা কৃষক বাঁচলে দেশ বাঁচবে এর ধারাবাহিকতায় নওগাঁয় ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ, ২০২৪-২৫ মৌসুমে উফশী আউশ, পাট ও গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা ১১টার দিকে সদর উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নওগাঁ সদরের বাস্তবায়নে ‌প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নওগাঁ সদরের সাংসদ ব্যারিস্টারর নিজাম উদ্দিন জলিল জন এ অনুষ্ঠানের উদ্ভোধন করেন।

অনুষ্ঠানে সদরের ভারপ্রাপ্ত ইউ এন ও মেহেদী হাসান সেতুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মনিরুল ইসলাম, সদর উপজেলার ইঞ্জিনিয়ার এল জি ইডি সানোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল, সাধারণ সম্পাদক রেজাউল করিম, পৌর সাধারণ সম্পাদক নাসিম আহমেদ, সদর কৃষি ও অন্যান্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ।

সেসময় সংক্ষিপ্ত আলোচনা শেষে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার তুলে দেন এবং অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

সদর উপজেলা কৃষি অফিসের তথ্য মতে , উপশী আউশ ৬৬৭০ জন, প্রতি বিঘায় একজন কৃষক পাবেন পাঁচ কেজি বীজ ,ডিএপি ১০ কেজি, এমওপি ১০ কেজি, গ্রীষ্মকালীন পেঁয়াজ ২৫০ জন কৃষককে জনপ্রতি ১ কেজি বীজ, ডিএপি ২০ কেজি, এমওপি ২০ কেজি ও ২৩০ জন পাট চাষিদের জনপ্রতি ১ এক কেজি বীজ দেওয়া হয়েছে।

Share.
Leave A Reply

মোঃ আব্দুল আওাল হিমেল
প্রকাশক ও সম্পাদক 
দ্যা মেইল বিডি ডট কম
মোবাইল: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
ইমেইল: themailbdnews@gmail.com
ঠিকানা: ১০২/ক, রোড নং-০৪, পিসি কালচার হাউজিং সোসাইটি, শ্যামলী, ঢাকা-১২০৭

নিউজরুম: +৮৮০ ১৩১৪-৫২৪৭৪৯
জরুরী প্রয়োজন অথবা টেকনিক্যাল সমস্যা: +৮৮০ ১৮৩৩-৩৭৫১৩৩

© 2024 Themailbd.com. Designed and developed by Saizul Amin.
Exit mobile version