তাসলিমুল হাসান সিয়াম, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা বেসরকারি গ্রন্থাগার পরিষদ কর্তৃক আয়োজিত ও বিমল সরকার সাহিত্য সম্ভার ও পাঠাগারের সহযোগিতায় গাইবান্ধা গ্রন্থাগার বই মেলা জমে উঠেছে ।পলাশবাড়ী উপজেলার মাঠের হাটে অনুষ্ঠিত হওয়া তিন দিন ব্যাপী বইমেলার দ্বিতীয় দিনে মেলা প্রাঙ্গণে পাঠক ও দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো ।

শনিবার ২ রা মার্চ মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায় ছোট বড় বিভিন্ন বয়সের পাঠকদের ভিড়ে মুখরিত প্রতিটি বইয়ের স্টল । মেলা সকাল দশটা থেকে শুরু হলেও বেলা গড়ার সাথে সাথে বেড়েছে পাঠকদের উপস্থিতি । মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টলের বিক্রয় সহকারীদের সাথে কথা বলে জানা যায়,গল্প, উপন্যাস, কাব্যগ্রন্থের বই গুলোর চাহিদা অনেক বেশি ।

বই ঘর পাঠাগারের মেহেদী হাসান সিয়াম বলেন , গাইবান্ধা জেলা শহরের বাইরে এমন একটি আয়োজনে অংশ নিতে পেরে ভালো লাগছে । মেলায় বিভিন্ন বয়সের মানুষ আসছে এদের মধ্যে স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের সংখ্যা বেশি । এধরনের আয়োজন তরুণ প্রজন্মকে বই মুখী করবে বলে আমি মনে করি ।

মেলা আয়োজক কমিটির সদস্য হযরত বেলাল হোসেন বলেন , এমন আয়োজন স্থানীয় পাঠক ও লেখকদের মাঝে এক মিলনমেলায় পরিণত করেছে । আশা করছি শুধু বই বিক্রির উদ্দেশ্যে না এমন আয়োজন জ্ঞান পিপাসু মানুষদের চিত্তের খোরাক হিসেবে কাজ করবে ।

উল্লেখ্য গতকাল ১ লা মার্চ উদ্বোধনের মাধ্যমে শুরু হয় গাইবান্ধা গ্রন্থাগার বই মেলা যা চলবে আগামীকাল ৩রা মার্চ পর্যন্ত । রিদম অফ গ্লোবাল ভিলেজের সহযোগিতায় অনুষ্ঠিত এই বই মেলায় গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠা প্রায় ২৪ টি স্টল অংশ নিয়েছে।

Share.
Leave A Reply

Exit mobile version