স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

“নদী বাঁচাও দেশ বাঁচাও” এই স্লোগান নিয়ে ৬ দফা দাবিতে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়।
আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারী) দুপুর ১২টায় ভৈরব নদ সংস্কার আন্দোলন, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন, মুক্তেশ্বরী বাঁচাও আন্দোলন ও চিত্রা বাঁচাও আন্দোলনের পক্ষ থেকে যৌথভাবে এ কর্মসূচি পালন করা হয়েছে।
বর্ষীয়ান সাংবাদিক, বীর মুক্তিযোদ্ধা, যশোর ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক জনাব রুকুন উদ দৌল্লার সভাপতিত্বে ভৈরব নদ সংস্কার আন্দোলন এর অন্যতম নেতা জনাব জিল্লুর রহমান ভিটুর সঞ্চালনায় অবস্থান কর্মসূচি তে বক্তব্য রাখেন ভৈরব নদ সংস্কার আন্দোলন এর উপদেষ্টা জনাব ইকবাল কবির জাহিদ, ভৈরব নদ সংস্কার আন্দোলন নেতা জনাব মোবাশ্বর হোসেন বাবু, যশোর ঐতিহ্য রক্ষা সংগ্রাম কমিটির সদস্য সচিব ও শিল্প কলার সাধারণ সম্পাদক জনাব এড. মাহমুদ হাসান বুলু, ভৈরবের অন্যতম নেতা তসলিম উর রহমান, যশোর মেডিকেল কলেজ হাসপাতাল বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহবায়ক এড. আবুল হোসেন, হাচিনুর রহমান, সাংস্কৃতিক অংগনের পক্ষে এড. আমিনুর রহমান হিরু, কপোতাক্ষ বাঁচাও আন্দোলন এর নেতা আব্দুর রহিম, ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির অন্যতম নেতা অনিল বিশ্বাস, ভৈরবের মিজানুর রহমান, মুক্তেশ্বরী বাঁচাও আন্দোলন এর আবু সাঈদ নাসির আহমেদ সেফাড প্রমুখ।

উজানে নদী সংযোগ, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে সেতুর কাজ চলমান রাখার বিচার, নদীর উপর সংকীর্ণ সেতু সমুহের অপসারণ ও বিআইডব্লিউটিএ এর নীতিমালা ও অনুমোদনের আলোকে সেতু পুনঃনির্মাণ, ভৈরব ও কপোতাক্ষ খননে অনিয়ম ও দূর্নীতির বিচার, ভবদহ সমস্যা সমাধানে টিআরএম চালু করা, নদী তট আইন মেনে নদীর সীমানা নদী কে ফেরত দেওয়ার দাবীতে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে বক্তারা ,উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে কাজ করা বন্ধ না করলে এলজিইডি ভবন যশোরে অবস্থান নেওয়ার হুঁশিয়ারী দেন।
অবস্থান কর্মসূচী শেষে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট যশোর জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার -এর মাধ্যমে উপরোক্ত দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়।

Share.
Leave A Reply

Exit mobile version