মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭, ২০২৪

কালাই কৃষি কর্মকতা অরুণের বিশ্ব মৃত্তিকা পুরুস্কার অর্জন

জয়পুরহাট সংবাদদাতাঃ
জয়পুরহাটের কালাই উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ অরুণ চন্দ্র রায় বিশ্ব মৃত্তিকা দিবস পুরস্কার ২০২৩ অর্জন করেছেন। বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে কৃষিতে অবদান রাখায় তাকে এ পুরস্কার দেওয়া হয় ।
বৃহস্পতিবার বিকালে ভোরের ডাক কে এ তথ্য নিশ্চিত করেছেন কালাই উপজেলা কৃষি কর্মকতা কৃষিবিদ অরুণ চন্দ্র রায়।
কৃষি অফিস সূত্র জানায়, ৫ ডিসেম্বর কৃষি মন্ত্রণালয় কর্তৃক বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে অনুষ্ঠিত বিশ্ব মৃত্তিকা দিবস অনুষ্ঠানে
কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তারের সভাপতিত্বে পুরস্কার প্রদান অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সম্মাননা প্রদান করেন।
কৃষিতে নানা মুখী ইনোভেটিভ সেবা উদ্ভাবন ও তার ব্যবহার এবং মাটির স্বাস্থ্য সুরক্ষায় জৈব সার, ভার্মি কম্পোস্ট উৎপাদন, ট্রাইকো কম্পোস্ট উৎপাদনসহ কৃষকদের প্রশিক্ষিত করে গড়ে তোলার স্বীকৃতি স্বরুপ তাকে এ পুরস্কার দেয়া হয়।
কৃষি কর্মকতা কৃষিবিদ অরুণ চন্দ্র রায় ভোরের ডাক কে জানান, সকল কৃষক এবং কৃষি উদ্যোক্তাদের নানামুখী অবদানের জন্যই এই অর্জন। এই পুরস্কার আমার আরো দায়িত্ববোধ আরো বাড়িয়ে দিয়েছে। যেন আগামী দিনে কৃষি ও কৃষকের পাশে থেকে আরো ভালভাবে কাজ করতে পারেন এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন ।

অনুমতি ব্যতিত এই সাইটের কোনো কিছু কপি করা কপিরাইট আইনে দণ্ডনীয়।

প্রিয় পাঠক অনলাইন নিউজ পোর্টাল দ্যামেইলবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন themailbdnews@gmail.com ঠিকানায়।

Exit mobile version